Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

মেসির শেষ বিশ্বকাপ প্রশ্নে যা বললেন আর্জেন্টাইন কোচ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৩, ২০২২, ১০:৪৯ এএম


মেসির শেষ বিশ্বকাপ প্রশ্নে যা বললেন আর্জেন্টাইন কোচ

মরুর বুকে প্রথম বিশ্বকাপে আরও একটা লাতিন আমেরিকা বনাম ইউরোপের লড়াই। বিশ্বমঞ্চে প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইউরোপের অন্যতম পরাশক্তি ক্রোয়েশিয়া। শেষ আটে লাতিন আমেরিকান ব্রাজিলকে হারিয়েছে ক্রোয়াটরা।

লড়াইটা লাতিন বনাম ইউরোপ হলেও দেখতে দেখতে শেষের পথে ফিফা ফুটবলের ২২তম আসর। দুই সেমিফাইনাল, তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল মিলিয়ে আর বাকি চারটি ম্যাচ। কিন্তু এবারের সেমিফাইনাল আরও বেশি রোমাঞ্চকর। কারণ, সেমিফাইনালে জায়গা করে নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তাই ফুটবলপ্রেমীদের মনে বারবার ঘুরপাক খাচ্ছে, এটাই কি বিশ্বসেরা ফুটবলার মেসির শেষ বিশ্বকাপ?

যদিও বিশ্বকাপ শুরুর আগেই রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি ইঙ্গিত দিয়ে রেখেছিলেন কাতারেই শেষ হচ্ছে তার বিশ্বমঞ্চের যাত্রা। কিন্তু শেষ পর্যন্ত কি হতে যাচ্ছে, তা-ই এখন দেখার বিষয়।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে জয় পেলে ফাইনালে জায়গা করে নেবে লিওনেল স্কালোনির দল। আর মেসি বিশ্বমঞ্চের সোনালী শিরোপা উঁচিয়ে ধরবেন, এটাই চাওয়া ফুটবলপ্রেমীদের।

ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগেও উঠে এলো সেই প্রশ্ন। আর্জেন্টিনার সংবাদ সম্মেলনের আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির কাছে প্রশ্ন উঠল, এটাই কি লিওনেল মেসির শেষ বিশ্বকাপ?

স্কালোনি জানালেন, দেখা যাক সে (মেসি) জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যায় কি না। আমরা তখনই নিশ্চিত হতে পারব, তার খেলাটা উপভোগ করে যেতে পারব কি না।

আর্জেন্টিনা ফাইনালে যাচ্ছে, এই প্রত্যাশা করতেই পারেন লে আলবিসেলেস্তে সমর্থকরা। কারণ, ১৯৩০, ১৯৮৬, ১৯৯০ ও ২০১৪ বিশ্বকাপের চারবার সেমিফাইনাল খেলে প্রতিবারই ফাইনালে খেলেছিল আকাশী-নীল জার্সিধারীরা। আর তাই ফাইনালে ওঠা নিয়ে আশাবাদী আর্জেন্টাইন কোচ। তার দাবি, শুধু সেমিফাইনালের ম্যাচ নিয়েই ভাবছেন তিনি।

স্কালোনি জানালেন, আমাদের গোটা দেশের সমর্থন আছে। আমরা ম্যাচ ধরে ধরে এগোতে চাই। এর বেশি কিছু ভাবতে চাই না।

এবি

Link copied!