Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

জুভেন্টাসের ১৫ পয়েন্ট জরিমানা

নামলো পয়েন্ট টেবিলের দশ নম্বরে

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২১, ২০২৩, ০৫:৪২ পিএম


নামলো পয়েন্ট টেবিলের দশ নম্বরে

ইতালিয়ান লিগ ‘সিরি আ’ থেকে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটেছে ইতালিয়ান ফুটবল আদালত। দলবদল থেকে পাওয়া অর্জিত অর্থ ও মুনাফা নিয়ে মিথ্যাচার করায় ক্লাবটির ১৫ পয়েন্ট কাটা হয় বলে জানিয়েছে জাতীয় সকার ফেডারেশন (এফআইজিসি)। এতে পয়েন্ট টেবিলের তিন নম্বর থেকে দশ নম্বরে নেমে গেছে তুরিনের বুড়িরা। পাশাপাশি অতীত ও বর্তমান মিলিয়ে ১১ জন পরিচালকের ওপর বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞাও আরোপ করেছে আদালত।

গত বছরের শেষ দিকে জুভেন্টাসের দলবদল আর ফুটবলারদের বেতন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল। সেই সমালোচনার কারণে পদত্যাগ করেন ক্লাব সভাপতি আন্দ্রেয়া আগ্নেলি ও সহসভাপতি পাভেল নেদভেদ। কিন্তু তাতে তদন্ত থামেনি। সেই অভিযোগের সত্যতা পেয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। ফেডারেশনের প্রসিকিউটর জুভেন্টাসেরবিপক্ষে আর্থিক অনিয়মের প্রমাণ পেয়েছে।

ট্রান্সফার বাজেট বাড়াতে ফুটবলারদের বেতন নিয়ে অনিয়ম করেছে ক্লাবটি। পদত্যাগ করলেও জুভেন্টাসের সভাপতি আন্দ্রে আগনেল্লি ও সহ-সভাপতি পাভেল নেদভেদের নিষেধাজ্ঞা থেকে রেহাই মিলেনি। তাদের ওপর যথাক্রমে দুই বছর ও আট মাসের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই শাস্তির বিরুদ্ধে আবেদন করতে পারবে জুভেন্টাস।

চলতি মৌসুমে লিগে এখনো জুভেন্টাসের ২০টি খেলা বাকি রয়েছে। পয়েন্ট তালিকায় শীর্ষ চারে থাকতে না পারলে চ্যাম্পিয়ন্স লিগের আগামী আসরে খেলা হবে না তাদের। রায়ের বিরুদ্ধে আপিল করার কথা ক্লাবটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

এক বিবৃতিতে ক্লাবের আইনজীবী বলেছেন, আমরা এটিকে লাখো ভক্তের প্রতি হওয়া অবিচার বলে মনে করছি। আমরা আশা করছি, এটি শিগগিরই আদালতের মাধ্যমে ঠিক করা হবে।

টিএইচ
 

Link copied!