Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

কিংস অ্যারেনায় মুগ্ধ রিভারপ্লেট কর্তারা

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৭:৩৭ পিএম


কিংস অ্যারেনায় মুগ্ধ রিভারপ্লেট কর্তারা

বর্তমানে বাংলাদেশ সফরে রয়েছেন আর্জেন্টিনার সবচেয়ে সফল ক্লাব রিভারপ্লেটের কর্মকর্তারা। গত সোমবার রাজধানীর এক হোটেলে তারা বাংলাদেশের শীর্ষ চার ক্লাবের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে বিশ্বজয়ী দেশের ক্লাব কর্মকর্তাদের নিজেদের ডেরা পরিদর্শনে আমন্ত্রণ জানিয়েছিল বসুন্ধরা কিংস। যার ধারাবাহিকতায় তারা আগামীকাল কিংস অ্যারেনা পরিদর্শনে গিয়ে মুগ্ধ হয়েছেন।

আর্জেন্টাইন অতিথিরা আগামীকাল সশরীরে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংস দুই ক্লাবই পরিদর্শন করেছেন। এদিন সকালে প্রথমে ঢাকা আবাহনী পরিদর্শন করেছেন রিভারপ্লেট কর্তারা। দেশের অন্যতম ঐতিহ্যবাহী ও সফল ক্লাব ঢাকা আবাহনী। ক্লাবের নির্মাণাধীন নতুন কমপ্লেক্সের কাজ চলমান রয়েছে।

সেসব ঘুরে ঘুরে দেখেন অতিথিরা। এরপর তারা গিয়েছেন বসুন্ধরা কিংস অ্যারেনায়। কিংস অ্যারেনাও নির্মাণাধীন থাকলেও ফুটবল মাঠ, গ্যালারী ও ড্রেসিংরুম ব্যবহার উপযোগী। ফলে কিংস অ্যারেনায় গিয়েই মুগ্ধতা প্রকাশ করেছেন রিভারপ্লেটের দুই কর্মকর্তা। কেবল তাই নয়, তাদের কাছে কিংস অ্যারেনাকে আর্জেন্টিনার মতোই মনে হয়েছে। তারা প্রায় ঘণ্টা খানেক ঘুরে দেখেছেন কিংস অ্যারেনা।

মাঠের এক প্রান্ত থেকে আরেকপ্রান্ত, গ্যালারি, ড্রেসিংরুম, মিডিয়া সেন্টার সবই পরখ করেছেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিভারপ্লেটের আন্তর্জাতিক ফুটবল কমিটির চেয়ারম্যান সেবাস্তিয়ান পেরেজ এসকোবার বলেন, বেশ সুন্দর লেগেছে কিংস অ্যারেনা। আর্জেন্টিনার মতোই। আমাদের রিভারপ্লেটের গ্যালারি অবশ্য অনেক বড়, ৮৪ হাজার জনসমাগমের। সেখানে সুইমিংপুল, বাস্কেটবলসহ অনেক স্থাপনা রয়েছে। কিংসের নির্মাণ কাজ শেষ হলে আরো সুন্দর লাগবে।

কিংসকে আর্জেন্টিনার প্রথম বিভাগ ক্লাবগুলোর মতোই লাগছে। ক্লাবের কাজে বিশ্বের অনেক দেশেই ঘুরতে হয় সেবাস্তিয়ানকে। তাই কিংস অ্যারেনার সুযোগ-সুবিধা অন্য দেশের সঙ্গেও তুলনা করলেন তিনি। বলেছেন, আমি অনেক দেশেই গিয়েছি, কিন্তু অনেক ক্লাবেই এ রকম সুযোগ সুবিধা দেখিনি। রিভারপ্লেট ক্লাব মূলত একাডেমী পর্যায়ে কাজ করতে চায় বাংলাদেশের ক্লাবের সাথে। গত সোমবার চার ক্লাব আলোচনা করলেও অবকাঠামো ও ব্যবস্থাপনায় আবাহনী ও কিংসই যে এগিয়ে, সেটা প্রতিনিধিরা গতকাল সকালেই উপলব্ধি করেছেন।

কবে নাগাদ বাংলাদেশের ক্লাবের সঙ্গে তাদের আনুষ্ঠানিক পথচলা শুরু এই ব্যাপারে একটু কৌশলী উত্তরই দিলেন রিভারপ্লেটের প্রতিনিধি। বললেন, আমরা ফিরে যাওয়ার পর আমাদের ক্লাবের সঙ্গে আলোচনা করব। বাংলাদেশের ক্লাবগুলোর সঙ্গেও আলোচনা চলবে। আশা করা যায় এই বছরের মধ্যে একটা কিছু হবে। বসুন্ধরা কিংস দলের সঙ্গে সম্পৃক্ত শিহাব রিভারপ্লেট প্রতিনিধিদের পুরো অ্যারেনা ঘুরে দেখিয়েছেন। 

আর্জেন্টিনার এই ক্লাবের চাওয়া ও কিংসের সঙ্গে সম্পৃক্ত হওয়ার ব্যাপারে তিনি বলেন, তারা মূলত একাডেমি স্থাপনা ও ব্যবস্থাপনা নিয়েই ভাবছে। আর্জেন্টিনায় ফিরে গিয়ে তারা প্রস্তাবনা দেবে। আমাদের পক্ষ থেকেও যোগাযোগ চলবে।

এআরএস

Link copied!