Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

গুগল সার্চে মেসিকে ছাড়িয়ে শীর্ষে রোনালদো

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ১১, ২০২৩, ০৭:০০ পিএম


গুগল সার্চে মেসিকে ছাড়িয়ে শীর্ষে রোনালদো

গত এক যুগেরও বেশি সময় ধরে বিশ^ ফুটবলের মঞ্চ মাতাচ্ছেন লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো। মাঠের লড়াইয়ে এই দুই তারকার মধ্যে বেশ রেষারেষি চলে। কখনো এগিয়ে থাকেন রোনালদো; আবার কখনো বা এগিয়ে থাকেন মেসি। লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতিযোগিতা যে শুধু মাঠের লড়াইয়ে, তা নয়। মাঠের লড়াই ছাপিয়েও এ দুই তারকা ফুটবলারের মধ্যে চলে প্রতিযোগিতা। এবার গুগলের সার্চ লিস্টে মেসিকে ছাড়িয়ে শীর্ষে রোনালদো। পর্তুগিজ এই তারকাকে মাসে প্রায় দুই কোটি বার খোঁজ করা হয়েছে।

২০২৩ সালে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এমন ১০০ ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ‘ফুটগোল’ নামে একটি গবেষণাভিত্তিক প্রতিষ্ঠান। এই সার্চ লিস্টে সবার ওপরে আছেন রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ডকে মাসে ১ কোটি ৭৪ লাখ বার খোঁজা হয়েছে। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে আল-নাসরে চলে যাওয়ার পরও রোনালদোর ভক্তের পরিমাণ বেড়েছে। রোনালদোর পর দ্বিতীয় স্থানে আছেন মেসি। আর্জেন্টিনার ২০২২ ফুটবল বিশ্বকাপ জয়ের নায়ককে মাসে খোঁজা হয়েছে ১ কোটি ৩২ লাখ বার। ২০২২ ফুটবল বিশ্বকাপে মেসি জিতেছেন গোল্ডেন বলের পুরস্কার। গত মাসে ‘ফিফা দ্য বেস্ট-২০২২’-এর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

গুগলের সার্চ লিস্টে কোটি ছাড়িয়ে যাওয়া ফুটবলার মেসি ও রোনালদো। মেসি ও রোনালদোর পর এই তালিকায় আছেন নেইমার। তিনে থাকা ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে মাসে খোঁজা হয়েছে ৯২ লাখ ৬০ হাজার বার। চার ও পাঁচে আছেন কিলিয়ান এমবাপ্পে ও রবার্ট লেভানডফস্কি, যেখানে লেভাকে ৫০ লাখেরও কম বার খোঁজা হয়েছে। মাসের হিসাবে গুগলের সার্চ লিস্টে শীর্ষ দশ ফুটবলারের তালিকা : ক্রিস্টিয়ানো রোনালদো - ১ কোটি ৭৪ লাখ; লিওনেল মেসি - ১ কোটি ৩২ লাখ; নেইমার - ৯২ লাখ ৬০ হাজার; কিলিয়ান এমবাপ্পে: ৮৫ লাখ ৬০ হাজার; রবার্ট লেভানডফস্কি - ৩২ লাখ ৯০ হাজার; করিম বেনজেমা - ২৪ লাখ ২০ হাজার; পাওলো দিবালা - ২২ লাখ ২০ হাজার; জেরার্ড পিকে - ১৯ লাখ ১০ হাজার; সাদিও মানে - ১৮ লাখ ১০ হাজার এবং লুইস সুয়ারেজ - ১৭ লাখ ৪০ হাজার।

এআরএস

Link copied!