Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

আজ সিরিজ নিশ্চিতে লড়াইয়ে মাঠে নামবে সাকিব-বাহিনী

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ২৯, ২০২৩, ১০:৪০ এএম


আজ সিরিজ নিশ্চিতে লড়াইয়ে মাঠে নামবে সাকিব-বাহিনী

ঘরের মাঠে বিশ্ব চ্যাম্পিয়নদের টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের রেশ এখনও পুরোপুরি কাটেনি। এর ধারাবাহিকতায় সাগরিকায় আইরিশদের বিপক্ষে জয় দিয়েই সিরিজ শুরু করেছে টাইগাররা। এবার সাকিব আল হাসানের দলের সামনে সুযোগ এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করার।

সোমবার (২৭ মার্চ) চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে পুরো ৪০ ওভারের খেলা হয়নি। কিন্তু ব্যাটিংয়ে দুইশো ছাড়ানো লিটন-রনিরা, বোলিংয়ে শুরুটা করেছিল এলোমেলো। তবে দ্রুতই ম্যাচে ফিরেছিল স্বাগতিকরা। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২২ রানে জয় তুলে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

এদিকে একদিন বিরতি দিয়ে বুধবার (২৯ মার্চ) সিরিজ নিশ্চিতে লড়াইয়ে মাঠে নামবে সাকিব-বাহিনী। যদিও বিরতির দিন অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া বাকি খেলোয়াড়রা হোটেলেই সময় কাটিয়েছেন। তবে দলের ক্রিকেটাররা ফিটনেস ও অন্য টুকটাক কাজ সেরে নিলেও একটি বিজ্ঞাপনী কাজে ব্যস্ত ছিলেন সাকিব।

প্রথম ম্যাচে বৃষ্টির কারণে নিজেদের সর্বোচ্চ স্কোরের রেকর্ড ভাঙা থেকে বঞ্চিত হয়েছিল লাল-সবুজ শিবির। যদিও দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাস ঠিকই নিজেদের সামর্থ্যের জানান দিয়েছেন। ঝোড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে রেকর্ড গড়েন এই দুই ওপেনার। তবে ইনিংসের ৪ বল বাকি না থাকলে টাইগাররা নিশ্চিতভাবেই নিজেদের দলীয় স্কোরের রেকর্ড টপকে যেত।

ম্যাচে বৃষ্টি বাধায় ভীষণ চ্যালেঞ্জিংয়ে পড়েছিল বোলাররা। বৃষ্টি আইনে আইরিশদের লক্ষ্য দাঁড়িয়েছিল ৮ ওভারে ১০৪ রান। ইনিংসের শুরুর দুই ওভারে ৩২ রান তুলে নিয়ে টাইগার সমর্থকদের ভালোই ভয় দেখিয়েছিল। তবে পেসার হাসান মাহমুদ ও তাসকিন আহমেদের দায়িত্বশীল বোলিংয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২২ রানের জয় বাংলাদেশের।

বুধবার সিরিজ জয়ের মিশন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। আর বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে তিনটিসহ টানা চার ম্যাচে জয়ের সুখস্মৃতি সঙ্গী করেই মাঠে নামবে সাকিবের নেতৃত্বাধীন দল। আর এই ম্যাচে জিতলেই টানা পাঁচ ম্যাচে জয়ের স্বাদ পাবে লিটনরা।

এর আগে ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একটি এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ মিলিয়ে টানা চার ম্যাচে জিতেছিল সাকিবরা। এবার টাইগারদের সামনে হাতছানি টানা পাঁচ ম্যাচে জয় তুলে নেওয়ার।

এদিকে স্বাগতিক বাংলাদেশ দলের মতো মঙ্গলবার অনুশীলন করেননি আইরিশদের ক্রিকেটাররাও। তবে টেস্ট দলের ক্রিকেটাররা পুরোদমে অনুশীলন সেরেছেন।

অনুশীলন শেষে আইরিশদের হন সহকারী কোচ গ্যারি উইলসন দাবি করেন, আবারও হয়তো বড় রানের ম্যাচ হবে। আমরা আত্মবিশ্বাসী। দলে ভালো ক্রিকেটার আছে। শুধু নিজেদের মেলে ধরতে হবে।

গ্যারি উইলসন বললেন, বাংলাদেশের ব্যাটিং ইউনিটও বিশ্ব মানের। সাকিব ও লিটন আইপিএলে দল পেয়েছে। (রনি) তালুকদার দারুণ বিপিএল কাটিয়ে এসেছে। বোলারদের কাজটা তাই কঠিন হচ্ছে অবশ্যই। আমার বোলিং ইউনিটও ভালো। আমাদের শুধু এখন পর্যন্ত যা করেছি, তার চেয়ে ভালো করে দেখাতে হবে।

আরএস

Link copied!