Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বিশ্বকাপের ম্যাচ

বাংলাদেশে খেলার প্রস্তাব ভিত্তিহীন বললো পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

এপ্রিল ১, ২০২৩, ১১:৩৬ এএম


বাংলাদেশে খেলার প্রস্তাব ভিত্তিহীন বললো পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপ বাংলাদেশে খেলার গুঞ্জনকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। ভারতে চলতি বছর অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো বাংলাদেশে আয়োজনের একটা গুঞ্জন গত কিছুদিন ধরেই ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‍‍`ক্রিকইনফো‍‍` এ বিষয়ে সংবাদ প্রকাশের পর ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। কিন্তু বিষয়টি নিয়ে এবার নিজেদের অবস্থান পরিষ্কার করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি।

ঝামেলার শুরু এশিয়া কাপ নিয়ে। এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সেখানে খেলতে যেতে রাজি নয়। তারা নিজেদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায়। এই বিষয়টিকে টেনেই বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয় যে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। তারা নিজেদের ম্যাচগুলো নাকি বাংলাদেশের মাটিতে খেলতে চায়। অবশ্য পিসিবির একাধিক কর্মকর্তা এর আগে ভারতে গিয়ে বিশ্বকাপ না খেলার হুমকি দিয়েছেন।

এবার বাংলাদেশে বিশ্বকাপের ম্যাচ খেলার গুঞ্জনটি স্রেফ উড়িয়ে দিলেন নাজাম শেঠি। সম্প্রতি দুবাইয়ে আইসিসির অনানুষ্ঠানিক সভায় এমন কোনো আলোচনাই হয়নি বলে তিনি জানান, ‍‍`বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে কোনো পর্যায়ে আমি আইসিসির প্রসঙ্গ কিংবা অক্টোবরে অনুষ্ঠেয় ২০২৩ বিশ্বকাপ নিয়ে কোনো মন্তব্য করিনি। এখন পর্যন্ত আইসিসির কোনো সম্মেলনে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি।‍‍` তবে এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের ব্যাপারে আলোচনা হচ্ছে বলে জানান নাজাম।

এদিকে গতকাল শুক্রবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়েছিল, ভারত-পাকিস্তানের বিরোধের সুযোগে বাংলাদেশ কি ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজক হয়ে উঠতে পারবে? জবাবে তিনি বলেছিলেন, ‍‍`আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি। আসলে আমি এটা টিভিতে দেখেছি। আইসিসি বা পাকিস্তান ক্রিকেট বোর্ড কেউ আমাদের কিছু বলেনি। সে জন‌্য আমাদের পক্ষে এটা নিয়ে মন্তব্য করা কঠিন। একটা নিউজ দেখে বলা উচিত না। ওরা যোগাযোগ করলে আমরা আপনাদের জানাব।‍‍`

আরএস

 

Link copied!