Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ভারতকে ২৬৬ রানে অলআউট করলো পাকিস্তান

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২, ২০২৩, ০৮:৩৫ পিএম


ভারতকে ২৬৬ রানে অলআউট করলো পাকিস্তান

শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহর গতিতে বিধ্বস্ত ভারত। এই তিন তারকার গতির মুখে পড়ে ৫০ ওভারও  খেলতে পারেনি ভারত। এশিয়া কাপের ১৬তম আসরের তৃতীয় ম্যাচে ৪৮.৫ ওভারে ২৬৬ রানেই ইনিংস গুটায় ভারত।

শনিবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে এশিয়া কাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাট করতে নেমেই পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফের গতিতে বিপাকে পড়ে যায় ভারত। ১৪.১ ওভারে দলীয় ৬৬ রানেই সাজঘরে ফেরেন ভারতের চার তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি, স্রেয়াশ আইয়ার ও শুভমান গিল।

রোহিত-কোহলিকে বোল্ড করে দলীয় ২৭ রানেই সাজঘরে ফেরান শাহিন শাহ আফ্রিদি। স্রেয়াশ আইয়ার শিকার হন হারিস রউফের বলে ফখর জামানের দুর্দান্ত ক্যাচে। আর শুভমান গিলকে বোল্ড করেন রউফ।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। পঞ্চম উইকেটে তারা ১৪১ বলে ১৩৮ রানের জুটি গড়েন। এই জুটিতেই জোড়া ফিফটি তুলে নেন তারা। তাদের দায়িত্বশীল জুটিতেই চ্যালেঞ্জিং স্কোর গড়ার পুঁজি পায় ভারত।

একটা পর্যায়ে ৪ উইকেটে ভারতের সংগ্রহ ছিল ২০৪ রান। এরপর মাত্র ৬২ রানের ব্যবধানে ৬ উইকেট হারায় ভারত। দলের কঠিন চাপের মুহূর্তে ৮১ বলে ৯টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৮২ রান করে ফেরেন ইশান কিশান। ৯০ বলে ৭টি চার আর এক ছক্কায় ৮৭ রান করেন হার্দিক পান্ডিয়া।

ইশান-পান্ডিয়া আউট হওয়ার পর আসা-যাওয়া মিছিলে অংশ নেন লেজের ব্যাটসম্যানরা। শেষ দিকে প্রত্যাশিত রান না আসায় শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে ২৬৬ রানেই অলআউট হয় ভারত।

পাকিস্তানের হয়ে ১০ ওভারে মাত্র ৩৫ রানে ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ৮.৫ ওভারে ৩৬ রানে ৩ উইকেট নেন নাসিম শাহ। ৯ ওভারে ৫৮ রানে ৩ উইটে নেন হারিস রউফ।

আরএস

 

Link copied!