Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

বিশ্বকাপ বাছাই

লেবাননের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২১, ২০২৩, ০৮:০০ পিএম


লেবাননের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ

প্রথমার্ধেও বাংলাদেশ ভালো খেলেছে। কিন্তু গোল মিসের মহড়ায় এগিয়ে যেতে পারেনি। দ্বিতীয়ার্ধে রক্ষণ আর গোলরক্ষক শ্রাবণের ভুলে ৭২ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

৬৭ মিনিটে লেবাননকে এগিয়ে দেন মাজেদ উসমান। তবে সে গোল শোধ করতে খুব একটা সময় নেয়নি বাংলাদেশ। বক্সের বাইরে থেকে নেওয়া দুর্দান্ত এক শটে ৭২ মিনিটে দলকে সমতায় ফিরিয়েছেন মোরসালিন।

আজ (মঙ্গলবার) রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিফা বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের বাংলাদেশ ও লেবাননের ম্যাচটি এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১-১ সমতায়।

প্রথমার্ধের শুরুতে একটু এলোমেলো ছিল বাংলাদেশ। মিনিট দশেক পরই জামাল ভূঁইয়ারা ফিরে পান ছন্দ। প্রথমার্ধের বাকি সময় দাপুটে ফুটবল খেলেও গোল মিসের কারণে এগিয়ে বিরতিতে যাওয়া হয়নি স্বাগতিকদের।

লেবানের বিপক্ষে প্রাধান্য নিয়ে খেলেই প্রথমার্ধ পার করে বাংলাদেশ। ২৪ মিনিটে জামাল ভূঁইয়ার কর্নারে বিশ্বনাথের দুর্বল হেড সহজেই ধরেন লেবাননের গোলরক্ষক মোস্তাফা মাতার।

পরের মিনিটেই বাম দিক থেকে মোরসালিনের কাটব্যাক থেকে বক্সে বল পেয়েছিলেন মো. জুয়েল রানা। কিন্তু জুয়েল শট নেওয়ার আগেই দ্রুত বল ক্লিয়ার করেন লেবাননের এক ডিফেন্ডার।

৩৪ মিনিটে ডান দিক থেকে ফাহিমের ক্রস বক্সে অরক্ষিত মোরসালিনের পায়ের কাছে বল পড়লেও শট নিতে পারেননি। তিন মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল অতিথি দলটির সামনে। বক্সের মাথা থেকে নেওয়া জিহাদ আইয়ুবের শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

বিরতির বাঁশির আগের মিনিটে আবার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। আবার সেই মোরসালিন সহজ সুযোগ নষ্ট করেছেন। ডান দিক থেকে ফাহিমের নিচু ক্রস ছোট বক্স থেকে বল-পায়ে সংযোগ ঘটাতে পারেননি মোরসালিন। পারলে এগিয়েই বিরতিতে যেতে পারতো বাংলাদেশ।

আরএস

Link copied!