Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

টাইগারদের টি-টোয়েন্টি স্কোয়াডে আলিসের বদলি জাকের

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ২, ২০২৪, ০৭:১৯ পিএম


টাইগারদের টি-টোয়েন্টি স্কোয়াডে আলিসের বদলি জাকের

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে জায়গা পেয়েছিলেন আলিস ইসলাম। তবে শেষ মুহূর্তে চোটের কারণে দল থেকে ছিটকে যান বিপিএলে ভাল পারফরম্যান্স করা আলিস। সদ্য শেষ হওয়া বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সতীর্থ আলিসের চোটের কারণে দলে নেয়া হয়েছে জাকের আলি অনিককে।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলে আলো ছড়িয়ে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন রহস্যময় স্পিনার আলিস। ৮ ম্যাচ খেলে ৯ উইকেট নেন তিনি। এর মধ্যে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ১৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়ে বিশেষ নজরে আসেন এই স্পিনার। 

তার চোট নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম খান বলেন, এমআরআই করিয়ে মাঝের আঙুল মচকানো ও ফোলানো পাওয়া গেছে। তার সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে। এ কারণে শ্রীলঙ্কার বিপক্ষে আলিসের খেলা হচ্ছে না। তার জায়গায় সুযোগ পাওয়া জাকের আলি অনিকও কুমিল্লার হয়ে খেলেছিলেন। ১৪১ স্ট্রাইক রেটে ১৯৯ রান করেছেন তিনি। তাকে নেওয়ার ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। 

তিনি বলেন, আলিস ছাড়াও স্কোয়াডে আরও তিনজন স্পিনার রিশাদ হোসেন, তাইজুল ইসলাম ও শেখ মেহেদী হাসান আছে। আমরা মনে করেছি আরও একজন স্পিনার নেওয়ার চেয়ে জাকেরের মতো কাউকে নিলে দলের ভারসাম্য বাড়বে। মিডল অথবা লোয়ার অর্ডারে ফিনিশারের ভূমিকা রাখতে পারবে সে।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, জাকের আলী 
 

Link copied!