Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

ডি মারিয়া ও তার পরিবারকে হত্যার হুমকি

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ২৬, ২০২৪, ১১:৩৩ এএম


ডি মারিয়া ও তার পরিবারকে হত্যার হুমকি

চলতি মৌসুম শেষে আনহেল দি মারিয়া স্বদেশি ক্লাব রোজারিও সেন্ত্রালে ফিরতে পারেন বলে গুঞ্জন আছে। এর মাঝেই দি মারিয়াকে না ফিরতে বার্তা পাঠিয়েছে সন্ত্রাসীরা। ফিরলে পরিবারের একজনকে হারাতে হবে বলে হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে।

আর্জেন্টিনার গণমাধ্য টিওয়াইসি স্পোর্টস দিয়েছে এই খবর। তাদের প্রতিবেদন অনুযায়ী, দেশে গেলে দি মারিয়া যে বাড়িতে থাকেন রোজারিওর সান্তা ফে প্রদেশের সেই বাড়ির দরজায় সোমবার ভোরে কালো প্লাস্টিকের একটি ব্যাগ ছুড়ে দেওয়া হয় গাড়ি থেকে। ওই ব্যাগের ভেতর চিরকুটে লেখা ছিল, “আপনার ছেলে আনহেলকে বলুন, যেন রোজারিওতে আর ফিরে না আসে, নতুবা আমরা পরিবারের একজন সদস্যকে মেরে ফেলব। এমনকি (মাক্সিমিলিয়ানো) পুয়ারোও (সান্তা ফের গভর্নর) তোমাকে বাঁচাতে পারবে না।”

এ নিয়ে তদন্ত শুরু করেছে সান্তা ফের পুলিশ।

রোজারিও সেন্ত্রালের হয়েই ২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন দি মারিয়া। সেখান থেকে পাড়ি জমান ইউরোপে। বেনফিকা থেকে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজি, ইউভেন্তুস হয়ে গত জুলাইয়ে ফেরেন বেনফিকায়। পর্তুগিজ ক্লাবটির সঙ্গে ৩৬ বছর বয়সী তারকার চুক্তি আছে আগামী জুন পর্যন্ত। এরপর তিনি রোজারিও সেন্ত্রালে ফিরতে পারেন বলে গুঞ্জন আছে।

রোজারিওতে মাদক কারবারিদের সহিংসতা বেড়ে যাওয়ায় পরিবারের নিরাপত্তা নিয়ে গত সপ্তাহে উদ্বেগ প্রকাশ করেছিলেন দি মারিয়া। ইএসপিএনকে বিশ্বকাপজয়ী এই তারকা বলেছিলেন, বিষয়টি ভবিষ্যতে তার রোজারিও সেন্ত্রালে ফেরার ক্ষেত্রে প্রভাবিত করতে পারে।

“আমার বাবা-মা এবং বোনেরা সেখানে আছে, যা ঘটছে তা আমাকে প্রভাবিত করে, আমাকে মর্মাহত করে।”

বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে যুক্তরাষ্ট্র সফরে থাকা দি মারিয়া চিরকুটে হুমকির ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেননি।

গত বছর হুমকি দেওয়া হয়েছিল লিওনেল মেসিকে। মোটরসাইকেলে আসা দুজন ব্যক্তি মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুস্সোর পরিবারের মালিকানাধীন একটি সুপারমার্কেটে এসে গুলি ছোড়ে এবং একটি চিরকুট রেখে যায় দোকানের দরজায়।

আর্জেন্টিনার সব শহরের মধ্যে রোজারিওতে খুনের হার সবচেয়ে বেশি। সেখানে মৃত্যুর হুমকি সাধারণ ব্যাপার।

আরএস

Link copied!