Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

মাহাদিয়ার প্রথম মৌলিক গান, ভিডিও নির্দেশনায় বড় বোন

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

জুলাই ৬, ২০২২, ০১:২৬ এএম


মাহাদিয়ার প্রথম মৌলিক গান, ভিডিও নির্দেশনায় বড় বোন

বাংলাদেশের চলচ্চিত্রের সবচেয়ে সফল-সুখী-আদর্শ তারকা দম্পতি হিসেবে বেশ সুনাম রয়েছে নাইম-শাবনাজের। তাদের দুই কন্যা নামিরা ও মাহাদিয়া। ছোট মেয়ে মাহদিয়ার ছোট বেলা থেকেই গানের প্রতি ছিল ভালোলাগা, ভালোবাসা। 

যে কারণে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এবং মাহাদিয়ার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘Mahdiyah Naim’-এ তার কাভার সং এবং বাবার সঙ্গে গাওয়া গানও প্রকাশিত হয়েছে। 

তবে এবার মাহাদিয়া আসছে তার জীবনের প্রথম মৌলিক গান নিয়ে। গানের শিরোনাম ‘দিনগুণে’। গানটি লিখেছেন ও সুর করেছেন সাংবাদিক অভি মঈনুদ্দীন। 

গানের শিরোনাম ঠিক করেছেন মাহাদিয়ার বড় বোন নামিরা নাইম। গানের সার্বিক তত্ত্বাবধান এবং অনুপ্রেরণায় রয়েছেন মাহাদিয়া ও নামিরার বাবা-মা নাইম-শাবনাজ।

গানের সংগীত পরিচালনায় আছেন ইউসুফ আহমেদ খান এবং সংগীতায়োজনে সাউন্ডহ্যাকার। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নামিরা নাইম, সিনেমাটোগ্রাফি ও সম্পাদনায় আছেন আবির স্বপ্নবাজ। 

জীবনের প্রথম মৌলিক গান প্রসঙ্গে মাহাদিয়া বলেন, ‘অভি আঙ্কেলের সঙ্গে আমাদের পরিবারের সম্পর্কটা একেবারেই পারিবারিক। সেই ছোট্টবেলা থেকেই অভি আঙ্কেলকে দেখে আসছি। কিছুদিন আগে এক ঘরোয়া আড্ডায় অভি আঙ্কেল-ইউসুফ আঙ্কেলের সঙ্গে বসে গান নিয়ে পরিকল্পনা করা হয়। 

তখনই মূলত দিনগুণে গানটি আমার শোনা হয়। আমি যে ধরনের গান করার কথা ভাবছিলাম, ঠিক সে ধরনেরই গান এটি। গানের কথা খুব সহজ সুন্দর এবং গানের সুরও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাই এই গানটি করা। জীবনের প্রথম মৌলিক গান নিয়ে নিজের মধ্যে ভীষণ উচ্ছ্বাস কাজ করছে। সবার প্রতি গানটি শোনার জন্য বিনীত অনুরোধ রইল।’ 

নামিরা বলেন, ‘ছোটবেলা থেকেই আসলে আমি ক্যামেরার পেছনে থাকতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করতাম। বাবা যখন নাটক নির্মাণ করতেন, তখন আমি ক্যামেরার পেছনে বা মনিটরের সামনে বসে থাকতাম। সেখান থেকেই আসলে নির্মাণের প্রতি আমার আগ্রহ। নিজের বোনের প্রথম মৌলিক গান, ভালোলাগা থেকেই আসলে তার গানটির মিউজিক ভিডিও নির্মাণের পরিকল্পনা, শুটিং লোকেশন ঠিক করা, সর্বোপরি সবই আমার করা। 

গানটির মধ্যে একধরনের তারুণ্যের উদ্যমতা রয়েছে। আমার সৃষ্টি আশা করি সবার ভালো লাগবে। আর বাবা-মায়ের আশীর্বাদ তো রয়েছেই।’ 

অভি মঈনুদ্দীন বলেন, ‘মাহদিয়ার প্রজন্মের শোতা-দর্শকের জন্য উপযোগী একটি সুন্দর গান হয়েছে। শ্রোতাদের আশা করছি ভালো লাগবে। আমি নাইম ভাইয়া ও শাবনাজ আপুর প্রতি কৃতজ্ঞ আমাকে মাহাদিয়ার জন্য গান লেখা ও সুর করার সুযোগ করে দেয়ার জন্য।’ 

মাহদিয়া জানান, আজ ৬ জুলাই দুপুরের পর তার নিজস্ব ইউটিউব চ্যানেলের পাশাপাশি Spotifz, Apple Music, Amazon Music প্ল্যাটফরমেও গানটি উপভোগ করা যাবে। উল্লেখ্য, নামিরা ও মাহাদিয়াকে মিউজিক ভিডিও নির্মাণে সহযোগিতা করেছেন তাদের দুই সহকারী মোমিন ও কমলা।

Dairy-Farm
Prani Sompod

আজকের পত্রিকা থেকে আরও