Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আজ আবারও মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সেপ্টেম্বর ৪, ২০২২, ০১:৩৬ এএম


আজ আবারও মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান

এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই চির প্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরেছে পাকিস্তান। তবে পরের ম্যাচ জিতে সুপার ফোর নিশ্চিত করে বাবর আজমের দল।

সেই অনুযায়ী আজ দ্বিতীয়বারের মতো আবারও মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। দুবাই স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত ৮টায় মুখোমুখি হবে এ দুই দল। পাকিস্তানের কাছে স্বাভাবিকভাবেই এই ম্যাচটি হবে প্রতিশোধের।

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে পয়েন্ট হারায় পাকিস্তান। সেক্ষেত্রে বাঁচা-মরার হংকংকে একেবারে বিধ্বস্ত করে দিয়েছে পাকিস্তান। হংকংকে মাত্র ৩৮ রানে অলআউট করে ১৫৫ রানের জয় পেয়েছেন বাবর আজমরা। আর তাতেই এশিয়া কাপের সুপার ফোর নিশ্চত করে পাকিস্তান।

এবার এশিয়া কাপে গ্রুপ ‘এ’-তে ছিল ভারত, পাকিস্তান ও হংকং। দুই দলকে হারিয়ে আগেই সুপার ফোরে পৌঁছে গেছে ভারত (শীর্ষস্থান থাকায় ‘এ-১’ তকমা পেয়েছে)। হংকংকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে এবার এশিয়া কাপের সুপার ফোরে পৌঁছে গেল পাকিস্তান (‘এ-২’)।

সূচি অনুযায়ী আজ সুপার ফোরের লড়াইয়ে ‘এ-১’ এবং ‘এ-২’ মুখোমুখি হতে চলেছে। অর্থাৎ আট দিনের ব্যবধানে আবারো ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে। গ্রুপ পর্বের বাধা পেরিয়ে সবার আগে সুপার ফোরের টিকিট কেটেছিল আফগানিস্তান। শ্রীলঙ্কার পর বাংলাদেশকে তারা উড়িয়ে দেয়।

এরপর বাংলাদেশ হেরে যায় লঙ্কানদের কাছে। সেখান থেকে শ্রীলঙ্কা নিশ্চিত করে শেষ চার। তার আগে ভারতও হাতে নেয় সুপার ফোরে যাওয়ার ছাড়পত্র। চার নম্বর দল হিসেবে সেই খাতায় নাম তোলে পাকিস্তান। শুক্রবার শারজায় বাঁচা-মরার লড়াইয়ে হংকংকে হারিয়ে নিজেদের পথটা পরিষ্কার করে। শনিবার সুপার ফোরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা খেলবে আফগানদের বিপক্ষে।

সর্বশেষ দুই দলের দেখায় লঙ্কানদের আট উইকেটে হারায় আফগানিস্তান। ওই ম্যাচে আফগান বোলারদের তোপে ১০৫ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে আফগানিস্তান দুই উইকেট খুইয়ে ৫৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে। সুপার ফোরে দারুণ ফেভারিট ভারত।যাত্রাতেই আজ তাদের সাথে দেখা হচ্ছে পাকিস্তানের। গ্রুপ পর্বেও বাবর-রিজওয়ানদের পরাজিত করে রোহিতরা।

 এবার সেই বৃত্ত থেকে বেরোতে চাইবে পাকিস্তান। সুপার ফোরের চার দলই একে অপরের মুখোমুখি হবে। প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। এরপর সেরা দুটি দল আগামী ১১ সেপ্টেম্বরের লড়বে ফাইনালে।

Link copied!