Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘মহানগর’ জুটির ঘর পালানোর গল্প

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ৪, ২০২২, ০২:০১ এএম


‘মহানগর’ জুটির ঘর পালানোর গল্প

গত শীতে হাফিজের হাত ধরে নিজ ঘর ছেড়ে পালায় জোনাকি। তার বাবা আর ভাইয়েরা লাঠিয়াল নিয়ে তন্ন তন্ন করে খুঁজেও পায় না। থানায় করে মামলা। কিন্তু ধরা পড়ে না হাফিজ-জোনাকি। পালিয়ে যায় অনেক দূরের গ্রামে! কাজ নেয় মাতবরদের খামার বাড়ি পাহারার।

সারারাত মাছের খামারেই পড়ে থাকে হাফিজ। একা ঘরে জোনাকি, রাত কাটায় জোনাক পোকাদের সঙ্গে গল্প করে। এমন এক ঘর পালানো নিঃসঙ্গ প্রেমের গল্প নিয়ে হিমু আকরাম নির্মাণ করছেন টেলিছবি ‘জোনাকিরা জানে শুধু’।

পুবাইল চটের আগা এলাকায় গত তিন দিন ধরে চলছে এর শুটিং পর্ব। ছবির প্রধান চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার আলোচিত ওয়েব সিরিজ আশফাক নিপুণের ‘মহানগর’-জুটি শ্যামল মাওলা ও রুকাইয়া জাহান চমক। এতে আরও আছেন শহীদুজ্জামান সেলিম, টুনটুনি সোবহান, ইকবাল হোসাইন, সঞ্জীব আহমেদ প্রমুখ।

হিমু আকরাম  বলেন, ‘শ্যামল এখন টিভির জন্য কাজ করে না বললেই চলে। কারণ ওয়েব ব্যস্ততা। তবে এই গল্পটি পড়ে সে সম্মত হয়েছে। কাজটি করছে। এটা ভালো লাগার বিষয়। আর চমকও এই সময়ের ব্যস্ত অভিনেত্রী। আমার গল্পটির সঙ্গে দুজনেই মিশে গেছেন। আশা করছি নতুন কিছু দেখতে পাবেন দর্শক।’

গল্পের একটা পর্যায়ে দেখা যাবে, রাতভর বৃষ্টি হচ্ছে। হাফিজের মাচায় উঠে আসে জাত সাপ। ছোবল বসায় তার পায়ে। সেই রাতে মাতবর সাহেব জোনাকির ঘরে আসেন। কী কথা বলে অসহায় জোনাকির সাথে? জানে শুধু জোনাকিরা!

হিমু আকরাম জানান, চরিত্রের প্রয়োজনে গত তিন দিন ধরে কৃত্রিম বৃষ্টিতে ভিজে, খালের পানিতে ডুবে বেজায় কষ্ট করছেন শ্যামল-চমক। চরিত্রের প্রতি যেমন একাগ্রতা সচরাচর মেলে না বলেই মন্তব্য করেন মেধাবী এই নির্মাতা ও গল্পকার।  ‘জোনাকিরা জানে শুধু’ নির্মাণ হচ্ছে চ্যানেল আই-এর জন্য।

Link copied!