Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বেতন বাড়ছে সাবিনা-কৃষ্ণাদের

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সেপ্টেম্বর ২৩, ২০২২, ০১:৩১ এএম


বেতন বাড়ছে সাবিনা-কৃষ্ণাদের

সাফ নারী চ্যাম্পিয়ন দল গতকাল বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছিল। গতকাল বৃহস্পতিবার বিকালে তারা সৌজন্য সাক্ষাৎ করেছেন।

গতকাল পরিশ্রান্ত অবস্থায় তেমন আলোচনা হয়নি। কাজী সালাউদ্দিনের সঙ্গে আলোচনা করে বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘আমাদের তো চাওয়ার শেষ নেই; এরপরও মূলত প্র্যাকটিস ফ্যাসিলিটিজ ও সম্মানির বিষয়ে কথা বলেছি। সভাপতি স্যার আমাদের বিষয়টি বাস্তবায়ন করবেন বলে জানিয়েছেন।’  

বাংলাদেশের নারী ফুটবলাররা মাসিক সম্মানি পান তিন ক্যাটেগরিতে। কেউ ৮ হাজার, কেউ ১০, আবার কেউ ১২ হাজার। সাবিনাদের প্রস্তাব ছিল সম্মানি বাড়ানোর।

সেই সম্মানি বাড়িয়ে কতটা দাবি করেছেন— সেটা অবশ্য বলেননি, ‘আমরা একটা অঙ্ক বলেছি, ফেডারেশন সেটা দেখবে।’  ২০০৯ সাল থেকে নারী দলের সঙ্গে আছেন কোচ গোলাম রব্বানী ছোটন।

সেই ছোটনের সম্মানি বাড়বে কি না— এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা দিনের অধিকাংশ সময় ফুটবলেই দিই। বাসায় মেহমান হিসেবেই থাকি। মাস শেষে আমাদের সম্মানি বাড়লে বাসায়ও সম্মান বাড়বে। সাবিনাদের সঙ্গে আমাদের বিষয়টিও সভাপতি মহোদয় বিবেচনা করবেন বলে জানিয়েছেন।’ সম্মানি ছাড়া অনুশীলনের সুযোগ-সুবিধা নিয়ে কথা হয়েছে। আধুনিক ফুটবলে অনুশীলন এখন বিজ্ঞান-প্রযুক্তিনির্ভর।

অনুশীলন আরও জোরালো করতে নারী দলে আরও একটি জিপিএস চেয়েছেন তারা, ‘আমরা অনুশীলনে সুবিধার জন্য আরেকটি জিপিএস চেয়েছি। আশা করি কিছুদিন পর পাব।’

গতকালের সভার পর সাবিনাদের ছুটিও মিলেছে। ২৮ সেপ্টেম্বর থেকে ১৮ অক্টোবর ২০ দিন ছুটি পাবেন তারা। ছুটি পাওয়ার আগ পর্যন্ত নারী ফুটবলাররা বাফুফে ভবনেই থাকবেন।

 

Link copied!