Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

মিলনের সুরে গাইলেন মনির খান

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০২:৩৩ এএম


মিলনের সুরে গাইলেন মনির খান

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান প্রতিনিয়তই নতুন নতুন গান প্রকাশের দিকে মনোযোগী থেকেছেন। নিজের ইউটিউব চ্যানেলে, নিজের ফেসবুক পেজে সেসব গান নিয়মিত প্রকাশ করে থাকেন। এখনো দর্শক-শ্রোতার কাছে তার গানের এক আলাদা আবেদন রয়েছে।

এদিকে এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী, সুরকার মুহাম্মদ মিলনও প্রতিনিয়ত নতুন নতুন গানের সুর করছেন, নিজেও গাইছেন সেসব গান। এবারই প্রথম মনির খান মিলনের সুরে নতুন একটি গান গাইলেন। মনির খান তার নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য নতুন গানটি গেয়েছেন। গানটি লিখেছেন সম্রাট শাহ, সংগীত পরিচালনা করেছেন শেখ মোহাম্মদ রেজওয়ান।

এরই মধ্যে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানান মনির খান। গানের কথা এমন ‘আমি এক সুতোয় কাঁটা ঘুরি, তোমার নষ্ট আকাশজুড়ে উল্টো হাওয়ায় ঘুরি’।

গানটি প্রসঙ্গে মনির খান বলেন, ‘মিলন এত চমৎকার সুর করেছে গানটির যে আমার মন ভরে গেছে। আর গানের কথা, সুর-সংগীতায়োজন সব মিলে মনোমুগ্ধকর একটি গান হয়েছে। আমার বিশ্বাস গানটি শ্রোতা-দর্শকের ভালো লাগবে।’

মুহাম্মদ মিলন তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘সেই ছোটবেলা থেকেই শ্রদ্ধেয় মনির খান ভাইয়ের গানের এবং তার কণ্ঠের ভীষণ ভক্ত আমি। এখনো তার গান মুগ্ধ হয়ে শুনি। সেই প্রিয় শিল্পী, প্রিয়তর মানুষ আমার সুরে গান গেয়েছেন— এটা আসলে সত্যিই কত বড় প্রাপ্তি— এটা ভাষায় প্রকাশের নয়।’ আগামী ২৭ সেপ্টেম্বর রাজধানীর উত্তরায় গানটির মিউজিক ভিডিওর শুটিং সম্পন্ন হবে। এটি নির্মাণ করবেন গানটির গীতিকার সম্রাট শাহ, তার গ্রামের বাড়ি বগুড়ায়।

তিনি জানান, ‘মনির খান অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে এই গানটি প্রকাশ পাবে।  এদিকে গত বৃহস্পতিবার মনির খানের আরেকটি ইউটিউব চ্যানেল ‘এমকে মিউজিক টোয়েন্টিফোর’-এ মিল্টন খন্দকারের লেখা ও সুরে ‘দুঃখ দিলা এমন দুঃখ, দুঃখের নদী জলে’ গানটি প্রকাশিত হয়েছে।

এদিকে কিছুদিন আগে মিলনের সঙ্গে কোনালের ‘পাইনা তোকে’ গানটি প্রকাশিত হয়েছে। গানের কথা লিখেছেন জামাল হোসেন, সুর-সংগীত করেছেন ইমরান মাহমুদুল। এছাড়াও শিগগিরই কক্সবাজার যাচ্ছেন মিলন সম্রাট শাহরই লেখা মিলনের নিজের সুরের ‘স্বপ্ন দেখেছি’ গানটি নিয়ে। এই গানের সংগীতায়োজন করেছেন অয়ন চাকলাদার।

এছাড়াও মিলিন তিন্নির গাওয়া ‘নিঃস্ব’ গানটিও শিগগিরই প্রকাশ পাবে। গানের কথা লিখেছেন ও সুর করেছেন আরাফাত রাদিন। এর আগে মিলন তিন্নির গাওয়া ‘তোমাকে চাই’ গানটি শ্রোতাপ্রিয়তা পায়। গানটি লিখেছেন মামুন আফনান রুমি, সুর মিলনের।

Link copied!