Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

বিতর্কের মুখে পূজা

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০২:৪০ এএম


বিতর্কের মুখে পূজা

বিতর্কের মুখে সরানো হয়েছে ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত ‘হূদিতা’র আপত্তিকর দৃশ্য। এ দৃশ্যে দেখা গেছে হালসময়ের সফল অভিনেত্রী পূজা চেরীকে। যদিও এর আগে কোনো দৃশ্য নিয়ে এমন বিতর্কে পড়তে দেখা যায়নি তাকে। তবে এবার ছবিটির ট্রেলার প্রকাশের পরপরই দৃশ্যটি নিয়ে বিতর্ক তৈরি হয়। সরকারি অনুদানে নির্মিত ‘হূদিতা’ সিনেমার সদ্য প্রকাশিত ট্রেলারে প্রদর্শিত পূজা চেরীর আপত্তিকর দৃশ্যটি বাদ দেয়া হয়েছে।

২০ সেপ্টেম্বর প্রযোজনা প্রতিষ্ঠান এসআইএস মিডিয়ার ইউটিউব চ্যানেলে ‘হূদিতা’র ট্রেলার প্রকাশ পায়। সেখানে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় অভিনেত্রী পূজা চেরীকে। ক্যানভাসে তুলির আঁচড়ে পূজার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এবিএম সুমনকে। ক্যামেরায় পূজা বেশ সাবলীলভাবে ধরা দিলেও এমন বেশে তাকে মেনে নিতে পারেননি নেটিজেনরা। ফলস্বরূপ সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তুমুল সমালোচনা।

ফলস্বরূপ তোপের মুখে ট্রেলার থেকে বাদ দেয়া হয়েছে পূজার আপত্তিকর দৃশ্যটি। এদিকে ট্রেলারের মাঝে মাঝেই পূজাকে দেখা গেছে সুমনের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যেও, যা নিয়েও চলছে আলোচনা।

ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত সরকারি অনুদানের এ ছবিটি আনিসুল হকের গল্পে নির্মিত হয়েছে। বিষয়টি নিয়ে পূজা চেরি নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। তিনি লিখেছেন, আমার অভিনীত ‘হূদিতা’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে। যা আগামী ৭ অক্টোবর মুক্তির অপেক্ষায় রয়েছে।

তবে ট্রেলারের কিছু দৃশ্য হয়তো আপনারা পছন্দ করছেন না, সে কথা আপনারা আমাকে জানাচ্ছেন। আমার অডিয়েন্স আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে সুন্দরভাবে কথা বলছে, বিষয়টি এপ্রিশিয়েট করি। যে দৃশ্যগুলো নিয়ে আপনারা আমাকে প্রতিক্রিয়া জানাচ্ছেন, তা আনিসুল হক স্যারের লিখিত উপন্যাস ‘হূদিতা’র ভিজ্যুয়ালি রিপ্রেজেন্ট করা হয়েছে কেবল।

এছাড়া উক্ত আর্টের বিষয়টি শুধুই আর্ট এবং আমি নই। পরিশেষে বলতে চাই, আপনাদের মতামতের ওপর শ্রদ্ধা রেখে উক্ত ট্রেইলারে দেখানো কিছু অংশ ইতোমধ্যেই বাদ দেয়া হয়েছে। আশা করব আপনারা যেভাবে এতদিন আমাকে ভালোবেসে আসছেন, আমার পাশে থেকেছেন, একইভাবে ভবিষ্যতেও আমার পাশে থাকবেন।
 

Link copied!