Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পূজাকে ঘিরে কাটছে মৌমিতার প্রহর

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ২৬, ২০২২, ০১:৩৩ এএম


পূজাকে ঘিরে কাটছে মৌমিতার প্রহর

দুর্গাপূজা এলেই সাধারণত শিল্পীদের বিশেষত সংগীতশিল্পীদের ব্যস্ততা বেড়ে যায়। পূজাকে ঘিরে ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন স্টেজ শোকে ঘিরেও তাদের ব্যস্ততা থাকে। এই প্রজন্মের মিষ্টি ও সুরেলা কণ্ঠের সংগীতশিল্পী মৌমিতা বড়ুয়ারও পূজাকে ঘিরেই এখন থেকেই ব্যস্ত সময় কাটছে।

এরই মধ্যে পূজাকে ঘিরে তিনি ‘মহাদেব’ শিরোনামের একটি গানও গেয়েছেন। গানটি লিখেছেন প্রসেনজিৎ ওঝা, সুর-সংগীত করেছেন শোভন রায়। গেলো শনিবার গানটির মিউজিক ভিডিওর কাজও সম্পন্ন হয়েছে বলে জানান মৌমিতা। শিগগিরই গানটি ইউটিউবে প্রকাশ পাবে বলে জানান পূজা।

গানটি প্রসঙ্গে মৌমিতা বড়ুয়া বলেন, ‘শিব তাণ্ডব মূলত শিবের প্রশংসা এবং শিবকে তুষ্ট করা। এ ধরনের আয়োজন বাংলাদেশের জন্য একেবারেই নতুন। প্রসেনজিৎ দাদা গানটির পরিকল্পনা এবং পরিচালনা করেন। সেমিক্ল্যাসিক্যাল ও ওয়েস্টার্নের সংমিশ্রণে গানটির দারুণ সংগীতায়োজন ও সুর করেছেন শোভন রায়। সব মিলিয়ে একটি অসাধারণ গান হয়েছে। একেবারেই নতুন ঘরানার একটি গান এটি। যে কারণে  গানটি নিয়ে আমি ভীষণরকম আশাবাদী।’

এদিকে মৌমিতার সৌভাগ্য হয়েছে সদ্য প্রয়াত বরেণ্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারের কথায় একটি গান গাইতে। গানের শিরোনাম ‘একটি ছেলে’। গানটির সুর করেছেন অপু আমান।

এছাড়াও আসিফ ইকবালের লেখা ও কুমার বিশ্বজিতের সুরে ‘তুমি গেছো শুধু হারিয়ে’ শিরোনামেরও একটি গান গেয়েছেন। এ দুটি গানও শিগগিরই প্রকাশ পাবে ইউটিউবে। মৌমিতা জানান, আজ ও আগামী ২৮ সেপ্টেম্বর এবং ৩০ সেপ্টেম্বর র্যাবের তিনটি ভিন্ন শো রয়েছে। এই শোগুলো নিয়েও তার পরিকল্পনা রয়েছে।

এছাড়াও নিয়মিত চ্যানেল আইতে গানের অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন তিনি। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের জন্য ‘এই গান সেই গান’ পর্বে ইমরান মাহমুদুলের গাওয়া ‘তুমি দূরে দূরে আর থেকো না’ গানটি গাইবেন মৌমিতা ও মেজবাহ বাপ্পী।

এরইমধ্যে এই গানের মিউজিক ভিডিওর শুটিং-এ অংশ নিয়েছেন মৌমিতা বড়ুয়া। উল্লেখ্য, মৌমিতা জানান ‘মহাদেব’ গানটিতে তারসঙ্গে আরো যারা গেয়েছেন তারা হলেন পূজা, জি এম জন, অজয় রায়।

সম্প্রতি মৌমিতা দুটি নাটকের গান ‘আজ আমার মন ভালো নেই’ ও ‘বারে বারে তোমাকে’ গান দু’টির জন্য বেশ ভালো সাড়া পেয়েছেন। প্রথম গানটির লিখেছেন ও সুর করেছেন শাহরিয়ার রাফাত। পরের গানটি লিখেছেন ও সুর করেছেন শোভন রায়।

Link copied!