Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সুনেরাহর ‘না’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ২৩, ২০২২, ০১:০৪ এএম


সুনেরাহর ‘না’

ক’দিন আগেই জানা গেছে, প্রথমবারের মতো একটি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করছেন নিরব ও সুনেরাহ বিনতে কামাল। এ দুজন ছাড়াও ছবির কলাকুশলীও নির্ধারণ হয়ে গিয়েছিল। কিন্তু এবার জানা গেল ছবিটিতে অভিনয় করছেন না সুনেরাহ। তিনি বিনীতিভাবেই ‘না’ করে দিয়েছেন পরিচালককে।

অনুদানে নির্মিতব্য ‘জয় বাংলা ধ্বনি’ চলচ্চিত্র নির্মাণ সম্পর্কে সবাইকে অবহিত করার লক্ষ্যে সংবাদ সম্মেলন করা হয় বৃহস্পতিবার। সেই সংবাদ সম্মেলনেও আসেননি নায়িকা। নিরব-সুনেরাহ ছাড়াও এ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর। সিনেমার গল্পটি লিখেছেন সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

তাদের নিয়ে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘জয় বাংলা ধ্বনি’ নির্মাণ করছেন খ ম খুরশীদ। ছবিটি কেন করছেন না জানতে চাইলে সুনেরাহ বলেন, আমি সংবাদ সম্মেলনের আগের রাতেই পরিচালককে জানিয়েছি  সিনেমাটি করতে পারছি না।

কারণ, যে চিত্রনাট্য এসেছিল সেটা পছন্দ হয়নি। পরিচালক জানিয়েছিলেন আপাতত চুক্তিপত্র সাইন করে রাখা হোক দু’একদিনের মধ্যে চিত্রনাট্য কারেকশন করে দেয়া হবে। তারপর যেটি দেয়া হয়, সেটাও আমার পছন্দ হয়নি। এ কারণে পরিচালককে না করে দিয়েছি। তারা চাইলেই নতুন কাউকে নিয়ে কাজটা করতে পারবেন।

২০২১-২২ অর্থবছরে সিনেমাটি ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। এতে রাজাকারের চরিত্রে অভিনয় করছেন মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। অন্যদিকে, নিরবকে দেখা যাবে মুক্তিযোদ্ধার চরিত্রে। প্রসঙ্গত, সুনেরাহ বিনতে কামাল জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন তার একমাত্র চলচ্চিত্র ‘ন ডরাই’ দিয়ে।

 

Link copied!