Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

ডিইউজের সাধারণ সম্পাদকের ওপর হামলার অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৪, ২০২২, ০৮:১৩ পিএম


ডিইউজের সাধারণ সম্পাদকের ওপর হামলার অভিযোগ 

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে'র একাংশের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলামের ওপর নির্বাহী কমিটির কয়েকজন সদস্য এবং কমিটির বাইরের কয়েকজনসহ অজ্ঞাতনামা হামলার অভিযোগ উঠেছে। 

সোমবার (৪ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডিইউজের এক অংশের কার্যালয়ে নির্বাহী কমিটির সভায় এজেন্ডাভুক্ত নির্বাচনের তফসিল ঘোষণার সময় হট্টগোল তৈরি হয়। এসময় ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী সবাইকে শান্ত থেকে রুলিং জারি করে সাধারণ সম্পাদককে তফসিল উপস্থাপনের নির্দেশ দেন। সভায় নির্বাহী সদস্যরা তফসিল অনুমোদন করলে কথা কাটাকাটির এক পর্যায়ে সভায় বিশৃঙ্খলা তৈরি হয়।

এবিষয়ে মো. শহিদুল ইসলাম জানান, সভার শুরু থেকেই কার্যনির্বাহী কমিটির সদস্য জেসমিন জুঁইসহ কয়েকজন গন্ডগোল করার চেষ্টা করে। এক পর্যায়ে নির্বাচনী তফসিল ঘোষণার সাথে সাথে তাদের আসন থেকে উঠে এসে তারা আমার উপর হামলা করে। এবসময় তারা আমার সাথে থাকা ইউনিয়নের প্রয়োজনীয় কাগজপত্রসহ অন্যান্য মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। আমি তখন আমার আসনেই অবস্থান করছিলাম। পরে নির্বাহী কমিটির কয়েকজন সদস্যের হস্তক্ষেপে আমি তাদের হামলা থেকে রেহাই পাই। 

তিনি বলেন, আমি জানতে পেরেছি যে, তারা আমার উপর হামলা করে উল্টো আমার বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা ও সাজানো অভিযোগ প্রচার করছে।

এবিষয়ে জিয়াসমিন জুঁই বলেন, আমাদের সংগঠনে নিয়ম বহির্ভূত সদস্য করার নিয়ম নেই। কিন্তু সাধারণ সম্পাদক এটি না মেনে ক্রটিপূর্ণ ভোটার তালিকা তৈরি করেন। এর বিরুদ্ধে আমরা গত কয়েকটি মিটিংয়ে আপত্তি জানিয়ে আসছি। এই আপত্তির কারণে আমরা তাদের আক্রোশের কারণ হই।

এরই পরিপ্রেক্ষিতে আজকে এক পর্যায়ে আমি রেজুলেশন খাতা চাইলে তার সাথে তর্ক বেধে যায়। ওই সময় রাকিব নামের এক বহিরাগত এবং সাধারণ সম্পাদক আমার গাঁয়ে হাত তোলেন। এই ঘটনার পর আমি ৩ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরও ৩/৪ জনের বিরুদ্ধে মামলা করেছি। 

এবি/ইএফ

Dairy-Farm
Prani Sompod

বাংলাদেশ থেকে আরও