Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

সততার পুরস্কার পেলেন সেই রিক্সা চালক

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২১, ২০২২, ০৪:৫১ পিএম


সততার পুরস্কার পেলেন সেই রিক্সা চালক

বাংলাদেশি বংশোদ্ভূত একজন মার্কিন নাগরিকের আইফোন পেয়ে ফিরিয়ে দেওয়ায় রিকশাচালক আমিনুল ইসলামকে ৫০ (পঞ্চাশ) হাজার টাকা পুরস্কার প্রদান করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। মেয়র তার ব্যক্তিগত পক্ষ থেকে এই পুরস্কার দেন।

রোববার (২১ আগস্ট) দুপুরে ডিএনসিসির প্রধান কার্যালয়ের ৬ষ্ঠ তলার হল রুমে রিকশাচালক আমিনুল ইসলামের হাতে এই পুরস্কার তুলে দেন মেয়র।

ডিএনসিসি মেয়র বলেন, মানুষের মধ্য থেকে এখনো সৎগুণ উঠে যায়নি। একজন রিকশাচালক দিনে কত টাকাই বা আয় করেন। চাইলে তিনি এই ফোনটি বিক্রি করে দিতে পারতেন। কিন্তু তা না করে ফোনের মালিককে খুঁজে বের করে ফোনটি তার হাতে তুলে দিয়েছেন।

সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ করে মেয়র আতিকুল বলেন, আমাদের মাঝে সৎগুণগুলির চর্চা করতে হবে। এই মানুষটার মাঝেও সমাজের অনেক কিছু শেখার আছে। এই পুরস্কার শুধু তার সততার প্রতি শ্রদ্ধা জানানো।  

রিকশাচালক আমিনুল ইসলাম বলেন, কোনো পুরস্কারের আশায় আমি ফোন ফেরত দেইনি। যখন আমি ফোনটা পেলাম তখন মনে হল একটা ফোনে একজন মানুষের জরুরি অনেক কিছুই থাকতে পারে। যা হারিয়ে গেলে তার ক্ষতি হতে পারে। সেই চিন্তা থেকে আমি তাকে খুঁজে বের করে ফোনটি ফেরত দিই।

উল্লেখ্য, রিকশাচালক আমিনুল ইসলাম রাজধানীর গুলশান এলাকায় গত ৫ আগস্ট যাত্রী বসার গদির ফাঁকে বন্ধ অবস্থায় একটি মুঠোফোন (আইফোন ১৩ প্রো ম্যাক্স) পান। পরে গত ৯ আগস্ট পুলিশের মাধ্যমে মুঠোফোনটি তিনি মালিকের কাছে ফিরিয়ে দেন।

ইএফ

Link copied!