Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ইসিকে প্রয়োজনে আরও ভোট বন্ধ করতে বলেছি: আবদুর রউফ

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৯, ২০২২, ০৩:১২ পিএম


ইসিকে প্রয়োজনে আরও ভোট বন্ধ করতে বলেছি: আবদুর রউফ

সাবেক নির্বাচন কমিশনার ও বিচারপতি আব্দুর রউফ বলেছেন, যখন নাকি ভোটের কোন সম্মান নাই ভোটাররা ভোট দিতে পারে না, ভোট কক্ষে কারচুপি চলে তখন কি নির্বাচন কমিশন বসে থাকবে। তখন নির্বাচন বন্ধ করে দেওয়া কমিশনের রাইট আছে। আমরা বলেছি যদি দরকার পড়ে ভবিষ্যতে আরও বারবার ভোট বন্ধ করুন। তবুও ভোটের সম্মান উদ্ধার করার চেষ্টা করুন।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে নির্বাচন কমিশন ভবনে সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠকে শেষে তিনি এ কথা বলেন। এসময় সচিব ও উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনার স্বাধীন। তাদের চোখে জালিয়াতি ধরা পড়েছে তাই ভোট বন্ধ করেছে। কমিশন যখন সকাল থেকে নিয়ন্ত্রণের চেষ্টা করেও নিয়ন্ত্রণ নিতে পারছে না তখন কমিশন ভোট বন্ধ করেছে।

সাবেক এ কমিশনার আরো বলেন, মানুষ যদি শিক্ষিত হয় তাহলে ইভিএমএ ভোট দিতে উদ্বুদ্ধ হবে। আর যদি না হয় তাহলে ভিন্ন কথা। তবে দেখুন যারা একেবারে অশিক্ষিত অক্ষর জ্ঞান জানে না তারা কি আপনার আমার চাইতে প্রযুক্ত ব্যবহার কম জানেন? মোবাইল ব্যবহার করতে কম জানেন...

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুর রউব বলেন, এনআইডি যদি নির্বাচন কমিশনের বাহিরে অন্য কোনো মন্ত্রণালয় স্থানান্তর করা হয় তাহলে এটা জটিলতা ধারণ করবে।

এসময় সাবেক কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ, কেএম নুরুল হুদা,সাবেক নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম , রফিকুল ইসলাম,সাবেক সিনিয়র সচিব হেলাল আহমেদ, সাবেক সচিব মো. হুমায়ুন কবির, এম এম রেজা, মোঃ আব্দুল্লাহ, মো. সিরাজুল ইসলাম,বাংলাদেশ কর্মপরিষদের সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ সাদিক, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, বেগম জেসমিন টুলী উপস্থিত ছিলেন।

এর আগে, গত ৮ অক্টোবর সকাল ১০টায় জেলা পরিষদ ও অন্যান্য নির্বাচন নিয়ে ৬৪ জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে বসেছিল নির্বাচন কমিশন। বৈঠকে চার নির্বাচন কমিশনার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অতিরিক্ত আইজিপিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এইএফ

Link copied!