Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

২৭তম বাণিজ্যমেলার পর্দা উঠছে আজ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১, ২০২৩, ১০:২২ এএম


২৭তম বাণিজ্যমেলার পর্দা উঠছে আজ

পূর্বাচলে মাসব্যাপী ২৭তম বাণিজ্যমেলার পর্দা উঠছে আজ।

রোববার (১ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার পর্দা উঠছে।

রাজউকের পূর্বাচল নতুন শহরে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বসবে এ মেলা। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন।

শনিবার মেলার এক্সিবিশন সেন্টারে রপ্তানি উন্নয়ন ব্যুরো আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সর্বোচ্চ রপ্তানি আদেশ আসবে এবারের বাণিজ্যমেলায় এমন আশার বাণী শোনান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

নতুন বছরের জানুয়ারির পুরো মাসব্যাপী এ মেলা সকাল ১০টা থেকে চলবে রাত ৯টা পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিনে রাত ১০টা পর্যন্ত)। মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা।

দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তা দেওয়ার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে প্রথম ১৯৯৫ সালে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বসে। এর পর প্রায় প্রতিবছর রাজধানীর আগারগাঁওয়ে হয়ে আসছিল এ মেলা। দ্বিতীয়বারের মতো পূর্বাচলের স্থায়ী কমপ্লেক্সে মেলা বসছে।

এবারের মেলায় ৩১১ স্টলের মধ্যে বিদেশি স্টল থাকবে ১৭টি। মাসব্যাপী সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। ছুটির দিনে খোলা থাকবে রাত ১০টা পর্যন্ত। আগত দর্শনার্থীদের জন্য কুড়িল থেকে মেলা পর্যন্ত বিআরটিসির শাটল বাস থাকবে এসব তথ্য সংবাদ সম্মেলনে জানানো হয়।

এবি

Link copied!