Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

জেলা প্রশাসক সম্মেলন শুরু আগামী মঙ্গলবার

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২২, ২০২৩, ০১:৫৫ পিএম


জেলা প্রশাসক সম্মেলন শুরু আগামী মঙ্গলবার

সরকারের মাঠ পর্যায়ের সিদ্ধান্ত বাস্তবায়নে আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি) জেলা প্রশাসকদের (ডিসি) সম্মেলন শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ জানুয়ারি সকাল ১০ টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন রোববার (২২ জানুয়ারি) সচিবালয় সম্মেলন কেন্দ্রে এ কথা জানান। 

বিভাগীয় কমিশনার ও জেলাপ্রশাসকগণ কর্তৃক সরকারের নীতি নির্ধারণী বিষয়, উন্নয়ন কর্মসূচি ও অন্যান্য প্রাধিকার সম্পর্কে নির্দেশনা গ্রহণ এবং বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ কর্তৃক প্রেরিত মাঠ পর্যায়ে জনস্বার্থ সম্পৃক্ত প্রস্তাব বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এবারের সম্মেলন তিনদিনব্যাপী হচ্ছে। গত সম্মেলনও তিনদিনব্যাপী ছিল। এবারে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং সদয় নির্দেশনা গ্রহণের পাশাপাশি স্পীকার ও প্রধান বিচারপতি-এর সাথে জেলা প্রশাসকগণের সৌজন্য সাক্ষাৎ, সদয় নির্দেশনা গ্রহণ ও মতবিনিময় করবেন।

এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সামরিক-বেসামরিক সমন্বয় বিষয়ক অধিবেশন সংযুক্ত করা হয়েছে। 

তিনি আরও বলেন, এবার মোট প্রস্তাব-সংখ্যা এসেছে ২৪৫ টি। বেশি সংখ্যক প্রস্তাব: স্বাস্থ্য সেবা বিভাগ-২৩টি, ভূমি মন্ত্রণালয়-১৫টি; পানি সম্পদ মন্ত্রণালয়-১৩টি; সুরক্ষা সেবা বিভাগ-১১টি; গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়-১০, এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ-১০টি।

টিএইচ

Link copied!