Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

মঙ্গলবার বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৭:২২ পিএম


মঙ্গলবার বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপনের লক্ষ্যে জনসাধারণের চলাচল ও সব ধরনের যানবাহন চলাচলের ক্ষেত্রে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৫টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত এ নির্দেশনা মেনে চলাচল করতে হবে। এ সময় রাজধানীর কিছু সড়ক বন্ধ থাকবে বলেও নির্দেশনায় জানানো হয়েছে।

বন্ধ থাকবে যেসব রাস্তা-

শাহবাগ ক্রসিং, টিএসসি ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং, জিমনেশিয়াম মাঠ গেইট, রোমানা ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, বকশি বাজার ক্রসিং, ও চাঁনখারপুল ক্রসিং।

নগরবাসীকে উল্লিখিত সময়ে সংশ্লিষ্ট এলাকা অথবা রোড পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে।

এ সময়ে কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রিক কয়েকটি পথে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সেগুলো হলো-

বকশি বাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক এবং উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক।

এ সময়ে পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং ও শহিদুল্লাহ হল ক্রসিং এলাকায় পায়ে হেঁটে চলাচল করতে হবে।

গাড়ি পার্কিংয়ের স্থানগুলো হলো- জিমনেশিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ভিআইপি)। মোকাররম ভবন মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (আইনশৃঙ্খলা বাহিনী) এবং নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিং (সর্বসাধারণ)।
 

Link copied!