Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

এসআই নিয়োগে পদ বাড়ানোর দাবিতে মানববন্ধন

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৯, ২০২৩, ০১:৪৯ এএম


এসআই নিয়োগে পদ বাড়ানোর দাবিতে মানববন্ধন

বাংলাদেশ পুলিশ ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) নিয়োগ পদে বাড়ানোর দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছেন চাকরিপ্রত্যাশীরা। আজ বুধবার দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

 

চাকরিপ্রত্যাশীরা বলেন, গত শুক্রবার ৪০তম বাংলাদেশ পুলিশ ক্যাডেট সাব-ইন্সপেক্টর নিয়োগের ফলাফল প্রকাশিত হয়েছে, যা বিগত নিয়োগপ্রক্রিয়ার সঙ্গে সম্পূর্ণ অসামঞ্জস্যপূর্ণ। বিগত ৩৬তম থেকে ৩৯তম ক্যাডেট নিয়োগের পরিসংখ্যান পর্যালোচনা করলে দেখা যায়, আনুপাতিক সর্বোচ্চ হার ছিল ২ দশমিক ৯৪ অনুপাত ১ এবং সর্বনিম্ন আনুপাতিক হার ছিল ২ দশমিক ৪৪ অনুপাত ১। কিন্তু ৪০তম নিয়োগের আনুপাতিক হার ৫ দশমিক ৫ অনুপাত ১।

 

মানববন্ধনে চাকরিপ্রত্যাশীরা আরও বলেন, ‘আমরা বিভিন্ন পত্রিকার মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর জানতে পারি, সম্ভাব্য প্রার্থী নিয়োগের সংখ্যা প্রায় ১ হাজার ৫০০। ৪০তম ভাইভার ফলে ৫ হাজার ৩১ জনের মধ্যে প্রাথমিকভাবে ৯২১ জনকে সুপারিশ করা হয়েছে। কারণ হিসেবে কর্তৃপক্ষ উল্লেখ করেছে, সারদায় জায়গার সংকট রয়েছে। কিন্তু অতীতে ৩৭তম এসআই নিয়োগে পাঁচ হাজার থেকে দুই হাজার জন সুপারিশ করার রেকর্ড রয়েছে। আমরা মনে করি, এবার প্রার্থীদের প্রতি অবিচার করা হয়েছে। তাই আমাদের দাবি, এবার এসআই নিয়োগে পদ বাড়ানো হোক।’

Link copied!