Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শাহজাহানপুরে উচ্ছেদ অভিযানের পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২১, ২০২৪, ০৮:০১ পিএম


শাহজাহানপুরে উচ্ছেদ অভিযানের পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ

রাজধানীর খিলগাঁওয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরশেনের (ডিএসসিসি) উচ্ছেদ অভিযানে এলাকাবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় দুই পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানা গেছে।

রোববার (২১ জানুয়ারি) দুপুর ২টার দিকে খিলগাঁও রেলগেট কাঁচাবাজারে উচ্ছেদ অভিযান চলাকালে এ ঘটনা ঘটে। শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

আহত দুই পুলিশ সদস্যের মধ্যে শাহজানপুর থানার পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলাম মাথায় ইটের আঘাতে আহত হয়েছেন। এছাড়া কনস্টেবল মেহেদী হাসানের (২৪) পায়ে শটগানের গুলি লেগেছে।

আহত কনস্টেবল মেহেদীর সহকর্মীরা জানান, খিলগাঁও রেলগেট কাঁচাবাজারে ডিএসসিসির উচ্ছেদ অভিযানে বাড়তি নিরাপত্তার জন্য রাজারবাগ থেকে তাদের ডিউটিতে নেওয়া হয়। সেখানে তারা পৌঁছানোর পরপর স্থানীয়রা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে।  আত্মরক্ষার্থে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও শটগান দিয়ে গুলি করে। এক পর্যায়ে কনস্টেবল মেহেদী পায়ে গুলিবিদ্ধ হন।

মেহেদী হাসানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর আহত পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলামকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, ‍‍`খিলগাঁও কাঁচাবাজার এলাকায় শটগানের গুলিতে আহত হয়ে এক পুলিশ সদস্য হাসপাতালে এসেছেন। তার বাম পায়ের হাঁটুর নিচে গুলি লেগেছে। জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।‍‍`

শাহজাহানপুর থানার ওসি সুজিত কুমার জানান, দুপুরে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পূর্ব ঘোষণা অনুযায়ী পুলিশের উপস্থিতিতে খিলগাঁও কাঁচাবাজারে উচ্ছেদ অভিযান ছিল। স্থানীয়রা ও বাজারের লোকজন পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে এবং উচ্ছেদ অভিযান চলমান আছে বলে জানান তিনি।

আরএস

Link copied!