Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ইউনিসেফ মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন মুছা মল্লিক

ডিআইইউ প্রতিনিধি:

ডিআইইউ প্রতিনিধি:

এপ্রিল ২৩, ২০২৪, ১২:০২ পিএম


ইউনিসেফ মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন মুছা মল্লিক

বাংলাদেশে শিশু অধিকার নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে ইউনিসেফের মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির (ডিআইইউসাস) সাবেক সভাপতি মুছা মল্লিক।

তিনি বর্তমানে ঢাকা পোস্টে কর্মরত আছেন। এর আগে তিনি দৈনিক আমার সংবাদ, রাইজিং বিডি সহ বেশ কিছু সংবাদমাধ্যমে কর্মরত ছিলেন।

মুছা মল্লিক বলেন, সাংবাদিকতা একটি থ্যাঙ্কলেস প্রফেশন। এ ধরনের অর্জন স্মরণ করিয়ে দেয় মানুষের জন্য এবং দেশের জন্য কিছুটা হলেও কাজ করতে পেরেছি। আমার শুভানুধ্যায়ীদের থেকে যেভাবে অনুপ্রেরণা ও উৎসাহ পাচ্ছি এগুলো সত্যিই গৌরবের। সবসময় সবাই পাশে থাকবে এটিই প্রত্যাশা।

জানা যায়, গত বছরের ২৮ নভেম্বর ঢাকা পোস্টে প্রকাশিত হয় মুছা মল্লিকের লেখা প্রতিবেদন ‘বিদ্যালয়ে অপরিচ্ছন্ন শৌচাগার, নীরব মহামারিতে কিশোরীরা’। এই প্রতিবেদনের জন্য ঝুঁকিতে থাকা শিশু বিষয়ক প্রতিবেদন ক্যাটাগরি থেকে ইউনিসেফের মীনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২৩ মনোনীত করা হয় মুছা মল্লিককে। যা তাকে এনে দিয়েছে সম্মান ও সাংবাদিকতা জীবনের বড় প্রাপ্তি।

উল্লেখ্য, গণমাধ্যমে (প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন সংবাদমাধ্যম) প্রকাশিত দারুণ সব সাংবাদিকতাকে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে শিশু অধিকার প্রতিষ্ঠার কাজকে এগিয়ে নিতে ভূমিকা রাখে সংস্থাটির এই অ্যাওয়ার্ড। 

এই অ্যাওয়ার্ডসের মাধ্যমে শিশু সাংবাদিকদের কাজকেও স্বীকৃতি ও অনুপ্রেরণা দেওয়া হয়। এবারে ১২টি ক্যাটেগরিতে মনোনীত ১৫ জন সাংবাদিক পান এই মীনা মিডিয়া অ্যাওয়ার্ডস।

বিআরইউ

Link copied!