Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

 নীলফামারীতে পেশাগত দক্ষতা বৃদ্ধি কর্মশালার সমাপনী অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

জুন ২৩, ২০২২, ০৫:৪৫ পিএম


 নীলফামারীতে পেশাগত দক্ষতা বৃদ্ধি কর্মশালার সমাপনী অনুষ্ঠিত

নীলফামারীতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে কর্মরত সহায়ক কর্মচারীগণের পেশাগত কর্মদক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি বিষয়ক অনুষ্ঠিত দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। 

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আয়োজনে কনফারেন্স রুমে কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ রেজাউল করিম সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর সিনিয়র বিচারক মো. মুনসুর আলম।

দুই দিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হাফিজুল ইসলাম, সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ হাসান, সহদেব চন্দ্র রায়, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহীন কবির, মেহেদী হাসান। 

কর্মশালায় গণকর্মচারী আচরণ বিধিমালা ১৯৭৯, গণকর্মচারী  শৃঙ্খলা (নিয়মিত উপস্থিতি) অধ্যাদেশ ১৯৮২ এবং গণকর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ১৯৮৫, বিভিন্ন ধরনের প্রসেস ফি এবং চার্জ সমূহ, রেকর্ড রুমে নথি প্রেরণ, ফৌজদারি মামলার রেকর্ড সমূহ শ্রেণী বিন্যাস করণ, প্রদর্শণী চিহ্নিত করণ, ডকুমেন্টস ফেরত প্রদান, নকল খানা ও আদেশনামা সংরক্ষণ, পিরিওডিক্যাল রিটার্নস এবং স্টেটমেন্টস, নথি ও রেজিষ্টারসমূহ পূর্ণগঠন, নথি বিনষ্ট করণ সহ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

উল্লেখ, গত ২১ জুন এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয় এবং আজ তার সমাপনী অনুষ্ঠিত হয়।

আমারসংবাদ/এআই