Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সারাদেশে আ. লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আমার সংবাদ ডেস্ক

জুন ২৩, ২০২২, ০৮:৫৪ পিএম


সারাদেশে আ. লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারি দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে দলীয় পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত পড়ুন-

বরিশাল ব্যুরো: সারাদেশের ন্যায় বরিশালেও নানা আয়োজনে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেছেন বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের সহযোগী সংগঠন। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর সদর রোডের সোহেল চত্ত্বরের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে ফুল দেয় জেলা আওয়ামী লীগ। সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের নেতৃত্বে ফুলের শ্রদ্ধা নিবেদন করে জেলা আওয়ামী লীগ। পরে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে নগর পরিষদ ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন-মহানগর আ’লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, গাজী নঈমুল হোসেন লিটু, সাইদুর রহমান রিন্টু, ইঞ্জিনিয়ার হেমায়েত উদ্দিন খান, জেবুন্নেসা আফরোজ। যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহুমদ বাবু, অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব। এরপর যথাক্রমে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করে। এর আগে সকাল ৬টায় দলীয় কার্যালয়ের সামনে সাংগঠনিক ও জাতীয় পতাকা উত্তোলন করেন তারা। এদিকে ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালা সুষ্ঠু এবং নির্বিঘ্ন করতে পুলিশ মোতায়েন ছিল সেখানে।

 কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের কটিয়াদীতে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগ কটিয়াদী উপজেলা শাখার উদ্যোগে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ।উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন কটিয়াদী পৌর মেয়র শওকত উসমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ নেতা মঈনুজ্জামান অপু, সাবেক ভিপি সিদ্দিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমেদ পাভেল প্রমুখ।আলোচনা সভাশেষে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটেন সংসদ সদস্য নূর মোহাম্মদ।

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: আওয়ামী লীগ ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকালে শহরের দলীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ অংশগ্রহণে কেক কাটা অনুষ্ঠিত হয় ও আলোচনা সভা শেষে এক আনন্দ র্যা লী দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে উপজেলা সদর বাজার এলাকা সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয় গিয়ে শেষ হয়। নাগরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: জাকিরুল ইসলাম উইলিয়াম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: কুদরত আলী'র সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রিয়াজ উদ্দিন তালুকদার, সম্মানিত সদস্য বীর মুক্তিযোদ্ধা দাউদুল ইসলাম দাউদ, আওয়ামী লীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটি সদস্য তারেক শামস খান হিমু, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মতিয়ার রহমান মতি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর, সৈয়দ নাজমুল হক তপন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সাবেক ভিপি বি এম এম জহুরুল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক খালিদ হোসেন, সম্মানিত সদস্য এটি এম আনিসুজ্জামান বুলবুল। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: সুজায়েত হোসেন, সম্মানিত সদস্য মোঃ আওলাদ হোসেন লিটন, মোহাম্মদ শামীম খান, সাবেক ভিপি মুজাহিদুল ইসলাম মূসা, মামুদনগর ইউপি চেয়ারম্যান শেখ জজ কামাল ও সভাপতি শেখ শহীদুল ইসলাম বিপ্লব, মহিলা বিষয়ক সম্পাদক রওশন আরা বেগম ও সদস্য ছানিয়ার হোসেন খান সহ ১২ টি ইউনিয়ন ও সকল ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি-সম্পাদক ও নেতাকর্মীরা।

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: "সংগ্রাম,উন্নয়ন ও অর্জনের গৌরবদীপ্ত পথচলার বাংলাদেশ আওয়ামী লীগ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবং "দুর্যোগ দুর্বিপাকে, আওয়ামী লীগ সর্বদা গণমানুষের পাশে" এই স্লোগানে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকালের দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি আনন্দ র্যা লি বের হয়ে শাপলা চত্বর ঘুরে টাউন হল প্রাঙ্গনে বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পনের মধ্যদিয়ে শেষ হয়। পরে জেলা আওয়ামীলীগ'র  কার্যালয়ের অডিটোরিয়ামে  কেক কাটার পরে আলোচন সভা ও কোরআন খানী মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মেঃ নুরুল আজম'র সঞ্চালনায় বক্তারা বলেন, আজ ঐতিহাসিক ২৩ জুন। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি এবার পা রাখছে ৭৪ বছরে।বাংলাদেশ আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলনের নামই বাংলাদেশ আওয়ামী লীগ। দলের নেতাকর্মীদের মেধা, পরিশ্রম, ত্যাগ ও দক্ষতায় আওয়ামী লীগ আরও গতিশীল হবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ভবিষ্যতে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ, উন্নত ও আধুনিক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করবে।জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। প্রতিষ্ঠার পর থেকে এ ভূখণ্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ। বক্তারা আরও বলেন, দীর্ঘ এই পথচলায় অধিকাংশ সময় আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন বাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা, যার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আওয়ামী লীগ সুদৃঢ় সাংগঠনিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে এবং জনমানুষের আবেগ ও অনুভূতির বিশ্বস্ত ঠিকানা হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা,সহ-সভাপতি কংজরী চৌধুরী,সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশুতোষ চাকমা,সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলম দিদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা,জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার,জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা প্রমুখ। 

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় র্যা লী, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে উদযাপিত হলো বাংলাদেশ আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী। সকালে বাসস্ট্যান্ড সংলগ্ন দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যা লী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর যুবলীগ কার্য্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনায় উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শওকত আলী‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন-উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র মেজবাহ উদ্দিন কাইয়ুম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক হাজী রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য এম এ,ওয়াহেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক উমর হায়াত খান নঈম, সাংগঠনিক সম্পাদক এ বি এম আফরোজ খান আরিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, যুবলীগের সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল, যুবলীগের মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক খোকন হোসেন ঢালী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব জাকির হোসেন শিবলী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সানা, আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি নজরুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, কৃষক লীগের সভাপতি আহসান হাবীব মোহন, পৌর যুবলীগের সভাপতি আলমগীর হোসেন সোহেল, ছাত্র লীগের সভাপতি ইফতেখার আহাম্মেদ সুজন, সাধারণ সম্পাদক অনিক তালুকদার প্রমুখ। এসময় আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউপি চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি: মাগুরায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১১ টায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের আয়োজনে সংগ্রাম, স্বাধীনতা ও সমৃদ্ধির অভিযাত্রা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন-মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। প্রধান বক্তা ছিলেনজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুমার কুন্ডু। বক্তব্য রাখেন-সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামী লীগ নেতা মুন্সী রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, এ্যাডভোকেট সৈয়দ শরিফুল ইসলাম, জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ সালাউদ্দিন, জেলা ছাত্রলীগ সভাপতি নাহিদ খানসহ অন্যরা।
 
নীলফামারী প্রতিনিধি:  নীলফামারীতে বন্যার্ঢ্য র্যা লী ও আলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হলো আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী। বৃহস্পতিবার নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ এবং সাধারণ সম্পাদক  এ্যাডভোকেট মমতাজুল হকের নেতৃত্বে একটি আনন্দ র্যা লী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে সমবেত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন এ্যাডভোকেট মমতাজুল হক। এসময় উপস্থিত ছিলেন  সদর উপজেলা সভাপতি আবুজার রহমান, সাধারন সম্পাদক  ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোশফিকুল ইসলাম রিন্টু, সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা তাতীলীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ, সাধারন সম্পাদক এ্যাড. জামিল আহমেদ, জেলা কৃষক লীগের আহবায়ক ইয়াহিয়া আবিদ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

কালকিন (মাদারীপুর)প্রতিনিধি:  মাদারীপুর জেলার কালকিনিতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। কালকিনি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার  কালকিনি উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এবং কালকিনি উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীগন বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন। র্যা লি, আলোচনা সভা, দোয়া-মাহফিল এবং কেক কাটা  অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের  ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।  কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোসাম্মৎ তাহমিনা বেগমের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের  সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং মাদারীপুর তিন আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ডক্টর আবদুস সোবহান গোলাপ। এসময় আরো উপস্থিত ছিলেন-কালকিনি  পৌর মেয়র এস,এম হানিফ, সাবেক পৌর প্রশাসক আবুল কালাম আজাদ, যুগ্ন সাধারন সম্পাদক সরদার মোঃ লোকমান হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল বাশার, দপ্তর সম্পাদক বেল্লাল সরদার, উপজেলা কৃষকলীগের আহবায়ক ও বিআরডিবির চেয়ারম্যান এমদাদুল হক সরদার। কালকিনি  উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বাকামিন খান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহিন ফকির ও পৌর ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম খলিলসহ সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীবৃন্দ।

নোয়াখালী প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আনন্দ র্যা লি ও সমাবেশ করেছে নোয়াখালী জেলা আওয়ামী লীগ। বুধবার (২৩ জুন) সকালে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগ নেতারা। শ্রদ্ধা নিবেদন শেষে জেলা শহরের আবদুল মালেক উকিল প্রধান সড়কে জেলা আওয়ামী লীগের ব্যানারে আনন্দ র্যা লি বের হয়। র্যা লিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করে। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশে শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, সহিদ উল্যাহ খান সোহেল। এসময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুস জাহের, সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের সহ জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ১৯৪৯ সালের এই দিনে বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করে, যা পরবর্তীতে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দিয়ে দেশের বৃহত্তম রাজনৈতিক দলে পরিণত হয়।

চৌহালী প্রতিনিধি: বাংলাদেশের প্রাচীনতম রাজনৈতিক দল, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ গৌরবের ৭৩ তম বছরে পদার্পণ করায় উপজেলা আ'লীগের কার্যালয়ে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগ চৌহালী উপজেলা শাখার উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আর এতে চৌহালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: তাজ  উদ্দিন  আহমেদের  সভাপতিত্বে ও আ'লীগের  সাধারণ সম্পাদক  ফারুক হোসেনের সঞ্চালনে অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন-সাবেক  উপজেলা আওয়ালীগের সভাপতি হযরত আলী মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর  রহমান হাবিব, সহ সভাপতি ও ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, ভাইস চেয়ারম্যান মোল্যা বাবুল  আক্তার, সহ সভাপতি নজরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের  দপ্তর সম্পাদক  রফিকুল ইসলাম, ইউনিয়ন আ'লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান  আবু ছাইদ বিদ্যুত, আ'লীগের কোষাধ্যক্ষ নুর আলম আনছারী , সাংগঠনিক সম্পাদক  মাসুদ সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের  সভাপতি মোল্যা রবিউল ইসলাম,আ'লীগের কায্যকরী সদস্য রুহুল আমিন, সম্পাদক আরিফ সরকার,   ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক জাকির ও  ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্যা মাইন উদ্দিন প্রমুখ। এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। দলীয় কার্যালয়ে সকাল ৭ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় পরে আ'লীগের  উদ্যোগে শহীদ মিনারের ফুলেল শ্রদ্ধা নিবেদন। সকাল ১০টায় আলোচনা সভা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এবং সাবেক সভাপতি,এম মোকদম আলীর রুহের মাখফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়ার অনুষ্ঠান করা হয় এ দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন আ'লীগের  ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা ক্বারী নাসির উদ্দিন।