Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আখাউড়ায় খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন

আখাউড়া প্রতিনিধি:

আখাউড়া প্রতিনিধি:

জুন ২৪, ২০২২, ০৬:৫৫ পিএম


আখাউড়ায় খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন

কালন্দি খালসহ উপজেলার সকল খাল উদ্বারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মানববন্ধন করেছে সর্বস্তরের জনগণ। 

আজ (২৪ জুন) শুক্রবার বিলাল ৩টার সময় উপজেলা পৌর শহরের সড়ক বাজার এডভোকেট সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চের সামনে আখাউরার সর্বস্তরের জনগনের অংশগ্রহনের এই মানববন্ধন অনুষ্ঠিত হয় 

এসময় মানববন্ধনে  রক্তদান সংগঠন আত্নীয়ের সমন্বয়ক সমীর চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌরসভার  ৫নং ওয়ার্ড কাউন্সিলর সিপন হায়দার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও প্রকৃতি ও পরিবেশ ক্লাবের আহবায়ক রুবেল আহমেদ,নদী রক্ষা সংগঠন নোঙ্গর  এর সভাপতি শামীম আহমেদ,সাবেক ছাত্রলীগ নেতা মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক, শাখাওয়াত হোসেন নয়ন,সহ-সভাপতি যুবরাজ শাহ রাসেল ও দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক নাইম আহমেদ নীর ও ছাত্রদলের সদস্য সচিব মোবারক হোসেন প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, ভারতের ত্রিপুরা রাজ্যে থেকে প্রবাহিত হয়ে আখাউড়া চেকপোস্ট দিয়ে পৌর শহরের সড়ক বাজার হয়ে তিতাস নদীতে মিলত হয়েছে এই কালন্দি খালটি। কিন্তু কালের পরিক্রমায় দখলদারদের দখলে খালের যে প্রবাহ ছিল এখন সেইটি সংকীর্ণ হয়ে পড়েছে। খালটি এখন ময়লার স্তুপে পরিনত হয়েছে । কালন্দি খালটি দখল ও ময়লার স্তুপে রুপান্তরিত হওয়ায় পানির সঠিক ভাবে প্রবাহিত হতে পারছে না।  যার জন্য দেখা যাচ্ছে অল্প বৃষ্টিতেই পৌর শহরে জলাবদ্ধতা তৈরি হয়। আমরা এই কয়েকদিন আগেও দেখতে পেয়েছি  এই খালটি সংকীর্ণ হওয়ার কারণে বৃষ্টি পানি বেড় না হতে পেরে উপজেলা পূর্বাঞ্চলে বন্যায় অনেক ঘর বাড়ি তলিয়ে গিয়েছে। আমরা এই মানববন্ধনের মাধ্যমে কসবা-আখাউড়ার সংসদ সদস্য আইনমন্ত্রী আনিসুল হক, জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজায় মারমা সহ স্থানীয় নেতাকর্মীদের কাছে একটায় দাবি অতিদ্রুত আমাদের এই কালন্দি খালটি দখলমুক্ত করে  আগের রূপে ফিরিয়ে এনে আখাউড়া বাসীকে জলাবদ্ধতা থেকে রক্ষা করুন । 

পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা পায়ে হেটে উপজেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। এ সময় স্মারকলিপিটি জেলা প্রশাসকের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রশান্ত চক্রবর্তী গ্রহন করেন।

আরইউ

Link copied!