Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

১১০০ কেজি ওজনের বাহাদুরের দাম ৮ লাখ টাকা

লিটন আহম্মেদ, তাড়াশ(সিরাজগঞ্জ)

লিটন আহম্মেদ, তাড়াশ(সিরাজগঞ্জ)

জুন ২৭, ২০২২, ০৩:৪০ পিএম


১১০০ কেজি ওজনের বাহাদুরের দাম ৮ লাখ টাকা

সিরাজগঞ্জ তাড়াশ উপজেলার এবারে কোরবানির জন্য বড় গরুটির নাম নবাব বাহাদুর, বয়স মাত্র ৩ বছর। ওজন ১১০০ কেজি। সিন্ধী জাতের ওই ষাড়টি পালন কারী আব্দুল আহাদের স্বচ্ছলতার স্বপ্ন। আশার আলো। 

কোরবানিকে সামনে রেখে অপেক্ষাকৃত বেশী মূল্যে বিক্রি করে আর্থিকভাবে লাভমান হওয়ার আশায় আব্দুল আহাদ ষাড়টিকে লালন-পালন করেছেন। নবাব বাহাদুর বর্তমান সময়ে তাড়াশ উপজেলার সবচেয়ে বড় ষাড়। 

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা শরিফুল ইসলাম। 

জানা গেছে, পৌর শহরের আসনবাড়ি মহল্লার এনছাব আলীর ছেলে আব্দুল আহাদ। সংসারে স্বচ্ছলতা আনতে বাড়তি উপার্জনের আশায় অতিকষ্টে তিনি ষাড়টিকে লালন-পালন করেছেন। 

তিনি বলেন, এই গরুটি নবাবী খাবার ছারা ঠিক মত খানাপিনা করেনি। যেমন পরিস্কার জায়গা ছাড়া সে মলত্যাগ করে না। এরকম নানা কারনে তার নাম নবাব বাহাদুর রেখেছি। এটির আচরণও অনেকটা নবাবের মত। পরিচ্ছন্ন পরিবেশ ও ফ্যানের বাতাস ছাড়া ঘুমায় না। ভালো মানের খইল, ভূষি না হলে খাদ্য গ্রহণ করে না। 

তিনি আরও জানান, ১১০০ কেজি ওজনের সিন্ধী জাতের নাবাব বাহাদুরকে কেনার জন্য প্রতি দিন ক্রেতা আসছেন। আমি ষাড়টির ৮ লক্ষ টাকা দাম চেয়েছি। তবে এখন পর্যন্ত ক্রেতারা ছয় সাড়ে ছয় লক্ষ টাকা বলেছেন।
 
তাড়াশ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শরিফুল ইসলাম জানান, এ উপজেলার সবচেয়ে বড় ষাড় আব্দুল আহাদের নাবাব বাহাদুর। তবে কোরবানি উপলক্ষে নবাবের পাশাপাশি উপজেলায় আরও ৭৬ হাজার ৮শত ৭২ টি পশু প্রস্তুত আছে, যা এ উপজেলার চাহিদা মিটিয়ে অন্য উপজেলায় বিক্রি করা যাবে।    

আমারসংবাদ/এআই 

Zenith Islami Life Insurance Ltd
Link copied!