Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

খুলনায় বসেছে কোরবানির পশুর হাট

খুলনা প্রতিনিধি

খুলনা প্রতিনিধি

জুলাই ৩, ২০২২, ০৫:৩৭ পিএম


খুলনায় বসেছে কোরবানির পশুর হাট

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় খুলনার জোড়াগেট বাজার চত্বরে বসেছে কোরবানির পশুর হাট। 

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক রোববার (৩ জুলাই) বেলা ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে পশুর হাটের উদ্বোধন করেন।

হাট পরিচালনা কমিটির আহবায়ক কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে কেসিসি'র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শামসুজ্জামান মিয়া স্বপন জানান, অন্যান্য বছরের মতো এবারও হাটে প্রয়োজনীয় সংখ্যক ক্লোজ সার্কিট ক্যামেরা ও লাইট স্থাপন করা হচ্ছে। থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা, জাল টাকা শনাক্তকরণ মেশিন। হাটে রাজস্ব আদায় করা হবে কম্পিউটারের সফটওয়্যারের মাধ্যমে।

তিনি জানান, মানুষ ও কোরবানির পশু অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসায় থাকবে পৃথক চিকিৎসক। করোনা প্রতিরোধে ক্রেতা-বিক্রেতাদেরকে হাটে মাস্ক পরে আসার আহ্বান জানানো হয়েছে। এছাড়া হাটে শিশু ও বৃদ্ধদের ঢুকতে নিরুৎসাহিত করা হয়েছে।

কেসিসি সূত্রে জানা গেছে, গতবছর কেসিসির পশুর হাটে ৫ হাজার ২৮০টি গরু, ১ হাজার ৬৩৯টি ছাগল ও ২১টি ভেড়া বিক্রি হয়েছিল। এ থেকে কেসিসির রাজস্ব আয় হয়েছিল ২ কোটি ৪৩ হাজার ৪৫ টাকা। গত বছরের মতো এ বছরও হাটে রাজস্ব নির্ধারণ করা হয়েছে প্রতি হাজারে ৫০ টাকা।

কেএস

Link copied!