Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কোরবানির পশুর হাট: বুড়িচংয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং (কুমিল্লা)

গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং (কুমিল্লা)

জুলাই ৩, ২০২২, ০৭:২৬ পিএম


কোরবানির পশুর হাট: বুড়িচংয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের মধ্যেই স্বাস্থ্যবিধি না মেনেই কুমিল্লার বুড়িচংয়ে সব পশু হাটে হাজার হাজার মানুষ ভিড় জমাচ্ছেন। এতে করে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

বুড়িচংয়ের পূর্ব সীমান্তবর্তী এলাকার একমাত্র ছয়গ্রাম পশুর হাট। এ হাটে ব্রাহ্মণপাড়া উপজেলার সালদানদী, জেলা শহর কুমিল্লা, বুড়িচং সদর সহ সীমান্তবর্তী বিভিন্ন এলাকা থেকে গরু-ছাগল ক্রেতা-বিক্রেতারা নিয়মিত আসেন।উপজেলার ছয়গ্রাম বাজারটি সপ্তাহে শনি ও মঙ্গলবার বসে। 

রোববার বিকেলে ছয়গ্রাম বাজারে গিয়ে দেখা যায়, কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। তাদের মধ্যে ছিল না কোনো সামাজিক দূরত্ব বা কোনো স্বাস্থ্যবিধি মানার। বেশিরভাগ মানুষের মুখেই ছিল না কোনো মাস্ক। 

 বিভিন্ন স্থান থেকে আসা ক্রেতা-বিক্রেতারা বলেন, হাটের কেউই মাস্ক পরেনি। এ জন্য আমরাও পরিনি। আর হাটের পক্ষ থেকে আমাদের কেউ বলেনি, যে মাস্ক পরতে হবে বা স্বাস্থ্য বিধি মানতে হবে। 

বুড়িচং উপজেলার ছয়গ্রাম পশুর হাটের ইজারাদার মোঃ আইয়ুব মেম্বার আমার সংবাদকে বলেন, আসলে আমরা কেউ মাস্ক চাইলে দিচ্ছি এবং মাইকিংও করছি। কিন্তু কেউই মাস্ক পরতে চাচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হাটে আছে। তাদের মনিটরিং আরো জোরদার করা প্রয়োজন।  

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন আমার সংবাদকে বলেন, উপজেলার সকল প্রতিষ্ঠান প্রধানকে এ ব্যাপারে চিঠি ও নির্দেশনা দেওয়া হয়েছে। হাটের স্বাস্থ্যবিধি বিষয়টি দেখছি।

আমারসংবাদ/এআই 

Link copied!