Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ইন্টারচেঞ্জ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ী ও ভূমি মালিকদের সঠিক মূল্যায়নের দাবি

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

জুলাই ১৮, ২০২২, ০৬:৪১ পিএম


ইন্টারচেঞ্জ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ী ও ভূমি মালিকদের সঠিক মূল্যায়নের দাবি

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় বাস্তবায়নাধীন ইন্টারচেঞ্জ স্থাপন প্রকল্পে ব্যাবসায়ী ও ভূমি মালিকদের সঠিক মূল্যায়নের দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ রোড হাটিকুমরুল গোলচত্বর এলাকার একটি কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হাটিকুমরুল গোলচত্বর অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এবং ভূমি ও স্থাপনা মালিকদের দাবি আদায় বাস্তবায়ন কমিটির যুগ্ন আহবায়ক, মিল্কভিটার সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, উত্তরাঞ্চেলের প্রবেশদ্বার হাটিকুমরুলে ইন্টারচেঞ্জ স্থাপন হচ্ছে এতে আমরা গর্বিত। আমরা ক্ষতিগ্রস্ত হলেও সরকারের এ উন্নয়ন কর্মকাণ্ডের প্রতি পূর্ণ সমর্থন আছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে এ প্রকল্পে ভূমি অধিগ্রহণের জন্য ৭ ধারা নোটিশ জারি করা হয়। কিন্তু এতে ভূমি অধিগ্রহণ আইন ২০১৭ ধারা-৪ জারির পর ধারা ৪/৩ (খ) অনুসরণ না করে একটি সংস্থা কর্তৃক দেওয়া তালিকা মোতাবেক যৌথ তালিকা প্রণয়ন করা হয়েছে।

যা সংযুক্ত আইনের ধারা পরিপন্থী। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সমন্বয়ে কমিটি গঠন করে ভূমি অধিগ্রহণ আইন মোতাবেক সঠিক মূল্যায়ন ও বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

এছাড়া স্থাবর সম্পত্তির ওপর নির্মিত অবকাঠামোর নিরপেক্ষ যৌথ তদন্তের মাধ্যমে তালিকা প্রণয়ন এবং ২০২২ সালে গণপূর্ত বিভাগ থেকে প্রকাশিত রেট সিডিউলের মাধ্যমে অবকাঠামোর মূল্য নির্ধারণের দাবিও জানানো হয়। এছাড়াও দাবি পূরণ না হলে কঠোরতম কর্মসূচির কথাও জানানো হয়।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন হাটিকুমরুল গোলচত্বর অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী-ভূমি ও স্থাপনা মালিকদের দাবি আদায় বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোস্তাফিজুর রহমান মুকুল, যুগ্ন আহবায়ক এম এ আল বাকীসহ আরও অনেকে। 

কেএস 

Link copied!