Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নান্দাইলে স্বপ্নের ঠিকানা হাতে পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

শাহজাহান ফকির, নান্দাইল

শাহজাহান ফকির, নান্দাইল

জুলাই ২১, ২০২২, ০৮:৫৩ পিএম


নান্দাইলে স্বপ্নের ঠিকানা হাতে পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্যকে সামনে রাখে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষে বৃহস্পতিবার (২১ জুলাই) ভার্চুয়াল মাধ্যমে সফল রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের আশ্রয়ন প্রকল্প-২ এর ৩য় পর্যায়ে ২য় ধাপের সেমিপাকা ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন। 

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না” সেই স্লোগানে ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ভার্চুয়ালের মাধ্যমে ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি সহ গৃহ (সেমিপাকা ঘর) হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী। 

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাসের নির্দেশনায় বিপুল উৎসাহ ও আনন্দঘন পরিবেশে নান্দাইলে আনুষ্ঠানিকতার সার্বিক কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। 

এতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নান্দাইল উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের চরভেলামারী আশ্রয়ন কেন্দ্রের আনুষ্ঠানিকতায় সরাসরি যুক্ত হন।  

উক্ত আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে নান্দাইলের ২১ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জনপ্রতি ২ শতাংশ জমি, কবুলিয়ত ও রেজিষ্ট্রিকৃত জমির দলিল এবং সেমিপাকা ঘরের চাবি হন্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। প্রতিটি গৃহের পিছনে ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় করা হয়েছে। 

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে উপকারভোগী ২১টি পরিবারের সদস্যবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ সহ উনার দীর্ঘায়ূ কামনা করেন। পাশপাশি ভিডিও কনফারেন্সে উপকারভোগীদের পক্ষ থেকে নাসিমা খাতুন ও জমিলা খাতুন মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনাকে নান্দাইলের মাটিতে আগমন সহ দুমুঠো ডাল-ভাত খাবার নিমন্ত্রন জানান। 

উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসক অধ্যাপক ইফসুফ খান পাঠান ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

এছাড়া নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া, নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম আরিফ, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ, নান্দাইল উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মাজহারুল হক ফকির, ময়মনসিংহ জেলা পরিষদের সাবেক সদস্য আবু বক্কর সিদ্দিক বাহার সহ বিভিন্ন ইউপি’র চেয়ারম্যানগণ, আওয়ামীলীগ নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস বলেন, সফলভাবে আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। 

নান্দাইলের চরভেলামারী আশ্রয়ন কেন্দ্রের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সরাসরি যুক্ত হওয়ার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

Link copied!