Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বরিশালে

পরকীয়ায় আসক্ত স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা, স্বাক্ষী শ্বশুর

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুলাই ২৯, ২০২২, ০২:১০ পিএম


পরকীয়ায় আসক্ত স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা, স্বাক্ষী শ্বশুর

পরকীয়ায় আসক্ত ছেলের বিরুদ্ধে পুত্র বধূর দায়ের করা যৌতুক ও নির্যাতন মামলার স্বাক্ষী হয়ে নজির স্থাপন করেছেন বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়া এলাকার কাঠমিস্ত্রীর বাবা আলাউদ্দিন। যৌতুকের ৩ লাখ টাকা না পেয়ে স্ত্রীকে শারীরিক নির্যাতন ও দ্বিতীয় বিয়ে করার অভিযোগ উঠেছে মোঃ তানবির (২৩) নামে এক যুবকের বিরুদ্ধে।

যৌতুক ও নির্যাতনের ঘটনায় স্ত্রী মোসাঃ ফাতেমা আক্তার (২৩) পটুয়াখালী বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে। মামলা নাম্বার জি আর -৫২৪/২০২২। ছেলে তানবির’র বিরুদ্ধে পুত্রবধূ মোসাঃ ফাতেমা আক্তার’র দায়ের করা ঐ যৌতুক ও নারী নির্যাতন মামলার স্বাক্ষী হয়েছেন কাঠমিস্ত্রী ছেলের বাবা মোঃ আলাউদ্দিন।

গত ২ বছর পূর্বে বরিশাল নগরীর পূর্ব ইছাকাঠি এলাকার কাঠ মিস্ত্রী মোঃ আলাউদ্দিনের পুত্র মোঃ তানবির সাথে বিয়ে হয় পটুয়াখালী উপজেলার পুকুজানা গ্রামের কৃষক মকবুল শিকদার’র মেয়ে মোসাঃ ফাতেমা আক্তার’র সাথে। দুই বছরের দাম্পত্য সময়ে তাদের সংসারে তাসপিয়া নামের ১৩ মাসের এক শিশু কন্যা সন্তান রয়েছে।

মামলার বাদী মোসাঃ ফাতেমা আক্তার বলেন, আমার বাবা একজন কৃষক। বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে আমার স্বামী তানবির ব্যাবসা করবে বলে আমার বাপের বাড়ি থেকে ৩ লাখ টাকা আনতে বলে। 

গত ২০ এপ্রিল আমার স্বামী তানবির শশুর’র ভাড়া বাসায় বসে আমাকে বাপের বাড়ি থেকে টাকা আনতে বলে। আমি রাজি না হওয়ায় সে আমাকে মারধর করে। আমার শশুর ও শাশুড়ি তানবিরকে বাঁধা দিলে তাদেরকে মারধর করেন। একপর্যায়ে আমার স্বামী আমাকে স্পস্ট বলে দেয় তুই টাকা না দিলে আমি তোকে তালাক দিয়ে আবার বিয়ে করবো।

কান্না জড়িত কন্ঠে ফাতেমা আরো বলেন, আমার স্বামী একটি মেয়ের সাথে মোবাইলে কথা বলতো ও পরকিয়ায় লিপ্ত ছিল। এ নিয়ে আমি ও আমার শ্বশুর অনেক বুঝিয়েছি কিন্তু তাকে যৌতুকের টাকা না দিলে অন্য মেয়েকে বিয়ে করবে বলে সাফ জানিয়ে দেয়। এর কয়েকদিন পর নগরীর ১-নং ওয়ার্ডের পশ্চিম কাউনিয়া এলাকার একটি মেয়েকে নিয়ে তানবির বিয়ে করে পালিয়ে যায়।

ফাতেমা জানায় দ্বিতীয় বিয়ের পর থেকে তানবির ফাতেমা ও তার ছোট্ট শিশু কন্যা তাসপিয়ার খোঁজ খবর নেয়া বন্ধ করে দিয়েছে। বর্তমানে শিশু সন্তান নিয়ে প্রথম স্ত্রী শ্বশুর শ্বাশুড়ির সাথে বরিশালের কাউনিয়া এলাকার একটি ভাড়া বাসায় থাকেন। শ্বশুরের একার আয়ে তাদের ২ মা মেয়েকে নিয়ে থাকতে হচ্ছে।

ফাতেমা বলেন, আমার নিজের ও ছোট্ট শিশুর অধিকার ফিরে পাওয়ার জন্যই মামলা করেছি। আমার শশুর একজন ভালো মানুষ, তাই সে আমার অধিকার ফিরে পেতে আমাকে সাহস ও সাহায্য করে যাচ্ছে।

অভিযোগ ও মামলার বিষয়ে জানতে তানবিরকে মোবাইলে ফোন দিলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যৌতুকের যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। তবে আমার প্রথম স্ত্রীর কাজ থেকে আমি অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করে আমি অন্যায় করেছি। তাই আমার স্ত্রী আমার বিরুদ্ধে মামলা করেছে।

আমারসংবাদ/এআই
 

Link copied!