Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

রামগড় সীমান্তে ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ

জসীম উদ্দিন জয়নাল, পার্বত্যাঞ্চল

জসীম উদ্দিন জয়নাল, পার্বত্যাঞ্চল

জুলাই ২৯, ২০২২, ০৬:৪৫ পিএম


রামগড় সীমান্তে ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ

পার্বত্য খাগড়াছড়ি রামগড় সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ করেছে রামগড় ৪৩ ব্যাটালিয়নের  (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে রামগড় উপজেলার কাশিবাড়ী বিওপির আওতাধীন বড়খেদা এলাকা থেকে শাড়ি ও লেহেঙ্গার চালান জব্দ করা হয়।

৪৩ ব্যাটালিয়ন বিজিবি সূত্র জানায়, অবৈধ পথে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি সীমান্ত পথে বাংলাদেশে আনা হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযানে যায় বিজিবি। পরে বড়খেদা এলাকায় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা শাড়িগুলো রেখে পালিয়ে যান। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে শাড়িগুলো জব্দ করে বিজিবি।

এরমধ্যে ৮৩৫ পিস শাড়ি প্রতি পিস শাড়ির মূল্য ৫হাজার  ৬৬ পিস লেহেঙ্গা প্রতি পিস লেহেঙ্গা ১০হাজার টাকা। উদ্ধার মালা মালের আনুমানিক মূল্য ৩৯ লাখ ২০ হাজার টাকা। এগুলো সীতাকুণ্ড কাস্টমস অফিসে জমা দেওয়া হয়েছে।

রামগড় ৪৩ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জোন কমান্ডার  লে. কর্নেল মো. হাফিজুর রহমান জানান, সীমান্ত এলাকায় অবৈধ মাদক-চোরাচালান প্রতিরোধ সীমান্ত সুরক্ষায় বিজিবি সদস্যরা  সবসময় আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে।

কেএস 

Link copied!