Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পুলিশের ওপর হামলার মামলা: বিএনপি নেতা কারাগারে

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

আগস্ট ২, ২০২২, ০১:৩৪ পিএম


পুলিশের ওপর হামলার মামলা: বিএনপি নেতা কারাগারে

২০২১ সালের ২৭ মার্চ ফরিদপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় বিএনপির এক নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।কারাবন্দি ওই বিএনপি নেতা হলেন, গোলাম মোস্তফা মিরাজ।তিনি ফরিদপুর মহানগর বিএনপির সদস্যসচিব ও শহরের লক্ষ্মীপুর এলাকার বাসিন্দা।

সোমবার (১ আগস্ট) বিকেলে সদরের ১ নম্বর আমলি আদালতে তোলা হলে জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালতের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. ফারুক হোসেন। মামলার অধিকতর শুনানির জন্য তাকে মঙ্গলবার(২ আগষ্ট) বিকেলে ফের আদালতে তোলারও নির্দেশ দেন তিনি। এর আগে শহরের লক্ষ্মীপুর এলাকার বাসা থেকে সোমবার সকালে গ্রেপ্তার করা হয় গোলাম মোস্তফা মিরাজকে।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত বছরে পুলিশের ওপর হামলা ও আহত করার ঘটনায় পুলিশের করা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ছিলেন গোলাম মোস্তফা। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে বিকেলে আদালতে তোলা হয়।

তিনি আরও বলেন, ২০২১ সালের ২৭ মার্চ শহরের আলীপুর গোরস্তান এলাকায় কর্মসূচি পালন নিয়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে ইটের আঘাতে পুলিশের তিন সদস্য আহত হন। এ ঘটনায় ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) কবিরুল হক গোলাম মোস্তফাসহ ২৮ জনের নাম উল্লেখ করে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা করে আহত করার অভিযোগে একটি মামলা করেন।

এ বিষয়ে গোলাম মোস্তফার আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম রব্বানী ভূইয়া বলেন, সোমবার বিকেলে ফরিদপুরের ১ নম্বর আমলি আদালতে গোলাম মোস্তফার জামিনের আবেদন জানানো হয়। ওই আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফারুক হোসেন জামিন শুনানি শেষে অধিকতর শুনানির জন্য মঙ্গলবার দিন ঠিক করে গোলাম মোস্তফাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কেএস 

Link copied!