Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

চুয়াডাঙ্গা সীমান্তে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগস্ট ৩, ২০২২, ০৮:২৫ পিএম


চুয়াডাঙ্গা সীমান্তে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় ফুলবাড়ি সীমান্তে অভিযান চালিয়ে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করেছে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)।

বুধবার (৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে ৬ বিজিবির চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের পরিচালক শাহ মো. ইশতিয়াক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (৩ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে বেলা ১২টার দিকে ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে ৬ বিজিবির অধীনস্থ ফুলবাড়ী সীমান্ত ফাড়ীর কমান্ডার নায়েব সুবেদার আহসান কবির এবং টহল কমান্ডার নায়েক ফারুক হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল অভিযান পরিচালনা করে। অভিযানকালে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার অন্তর্গত সীমান্ত পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে একজন অজ্ঞাত ব্যক্তিকে চ্যালেঞ্জ করা হয়। এসময় সে তার কাছে থাকা ব্যাগ ফেলে পালিয়ে যায়। বিজিবি ধাওয়া করলেও ওই ব্যক্তিকে ধরতে ব্যর্থ হয়। পরে ব্যাগটি জব্দ করে কাগজে মোড়ানো ৮টি বান্ডেলে মোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।

শাহ মো. ইশতিয়াক জানান, ইউএস ডলারগুলো বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে। ডলারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। এ ঘটনায় দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে

কেএস