Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

জ্বালানি তেলের দাম বাড়ার খবর শুনে

বরিশালের ফিলিং স্টেশনে উপচে পড়া ভিড়

আরিফ হোসেন, বরিশাল ব্যুরো

আরিফ হোসেন, বরিশাল ব্যুরো

আগস্ট ৬, ২০২২, ১২:৪৪ এএম


বরিশালের ফিলিং স্টেশনে উপচে পড়া ভিড়

দেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) দিনগত রাত ১২টার পর থেকে নতুন দামে বিক্রি হবে সব ধরনের জ্বালানি তেল।

এদিকে এ খবরে শুনেই বরিশাল নগরীসহ জেলার সব ফিলিং স্টেশনে গাড়ী ও মোটরসাইকেলচালকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। যা চোখে পড়ার মত।

তবে হাতে গোনা কয়েকটি ফিলিং স্টেশনে জ্বালানি তেল দেওয়া হলেও নগরীর অধিকাংশই ফিলিং স্টেশন বন্ধ দেখা গেছে। শুক্রবার রাত ১১টার পর থেকে ফিলিং স্টেশনগুলোতে ভিড় লক্ষ্য করা গেছে।

তবে অনেক ক্রেতা অভিযোগ করছেন, নগরীর বিভিন্ন ফিলিং স্টেশন খবরটি শুনোর পর থেকে ঠিকমত তেল দিচ্ছে না। আবার কেউ অকটেন দিলেও পেট্রোল দিচ্ছে না।

এদিকে পাম্প কর্তৃপক্ষ বলছে, হঠাৎ মোটরসাইকেল আরোহীদের উপচে পড়া ভিড় সামাল দিতে হিমসিম খাওয়ায় ভোক্তা কিছুটা সমস্যায় পড়ছেন।

নগরীর সাগরদী ডোস্ট ফিলিং স্টেশনে তেল নিতে আসা জিহাদ বলেন, দোকান থেকে বাড়ি যাচ্ছি। মোটরসাইকেলে বেশি তেল না থাকায় ফিলিং স্টেশনে এলাম। এখানে এসে দেখি, উপচে পড়া ভিড়, কিন্তু ফিলিং স্টেশনে লোক মাত্র এক জন। বিষয়টি বুঝে উঠতে পারছি না।

বেল্লার নামে আরেকজন বলেন, সরকারিভাবে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। তাই ১১টার পর থেকে ফিলিং স্টেশনের কর্তৃপক্ষ এমনটা শুরু করেছে। কারণ আগের জমাকৃত তেল রাত ১২টার পর থেকে বেশি দামে বিক্রি করতে পারবে তাহলে।

এদিকে নগরীর নতুল্লাবাদ ফিলিং স্টেশনে তেল নিতে আসা দিপু বলেন, হঠাৎ সরকার তেলের দাম বৃদ্ধি করে দিয়েছে। খবরটি জানার পর থেকে তেলে নিতে এসেছি। কিন্তু পাম্পে আগে থেকেই যে ভিড়! মনে হচ্ছে অনেক সময় লাগবে। তাই চলে যাচ্ছি।  

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে জেলার বিভিন্ন এলাকায় কোনো কোনো ফিলিং স্টেশনে আবার রাত ১০টার পর থেকে ১০০ টাকার বেশি তেল দেওয়া হচ্ছে না। আবার কিছু এলাকায় ফিলিং স্টেশন বন্ধ রাখার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বাড়ানোর পর ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।