Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ব্রাহ্মণপাড়ায় ইউএনওর হস্তক্ষেপে বিদ্যালয়ের জায়গা উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

আগস্ট ৭, ২০২২, ০৪:৩৬ পিএম


ব্রাহ্মণপাড়ায় ইউএনওর হস্তক্ষেপে বিদ্যালয়ের জায়গা উদ্ধার

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা অবৈধ দখলদার হতে উদ্ধার করেন উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার শশীদল ইউনিয়নের উত্তর নাগাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিশ শতক জায়গা উদ্ধার করেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা।

সরেজমিনে দেখা গেছে, উত্তর নাগাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাড়ে চৌত্রিশ শতক জায়গা কাগজে-কলমে বিদ্যালয়ের নামে থাকলেও দখলে রয়েছে সাড়ে চৌদ্দ শতক। বাকি বিশ শতক জমি অবৈধ দখলদারের দখলে ছিল। অবৈধ দখলের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার জানতে পেরে উত্তর নাগাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে অবৈধ দখলদারদের দখল হতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারি জমি উদ্ধার করে উদ্ধারকৃত জায়গা ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণের ব্যবস্থা করে দেন।

অপরদিকে উপজেলার দেউশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে স্থানীয় একটি চক্র সীমানা প্রাচীর নির্মাণের চেষ্টা করে। এ সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে উপস্থিত হয়ে অবৈধ সীমানা প্রাচীর নির্মাণকারীদের হাত থেকে বিদ্যালয়ের জায়গা উদ্ধার করে বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের ব্যবস্থা করে দেন।

উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা বলেন, উপজেলার উত্তর নাগাইশ ও দেউশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা অবৈধভাবে দখলদার থেকে উদ্ধার করে বিদ্যালয়ের জায়গা ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণের ব্যবস্থা করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষাঙ্গণকে রক্ষণাবেক্ষণ ও কোমলমতি শিক্ষার্থীদের জন্য খেলাধুলার ব্যবস্থা ও নিরাপত্তার জন্য সীমানা প্রাচীর নির্মাণসহ শিক্ষার মানোন্নয়নে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

কেএস 

Link copied!