Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ভাতার জন্য নয়, উদ্যোক্তা হওয়ার জন্য প্রশিক্ষণ নিতে হবে

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি

আগস্ট ১০, ২০২২, ০৫:৪৭ পিএম


ভাতার জন্য নয়, উদ্যোক্তা হওয়ার জন্য প্রশিক্ষণ নিতে হবে

বর্তমান সরকার নারীদের দক্ষ করে তুলতে নানা ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। প্রশিক্ষণ ও সনদের  পাশাপাশি সরকার ভাতাও প্রদান করে থাকে। কিন্তু কিছু মানুষ রয়েছে, যারা ভাতা এবং সনদের জন্য প্রশিক্ষণ কর্মসূচিতে আসেন।

যার ফলে দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ গ্রহণের পরেও নারীরা বেকার থেকে যাচ্ছে। এ জন্য শুধু সরকারি ভাতা পাওয়ার জন্য নয়, উদ্যোক্তা হওয়ার জন্য প্রশিক্ষণ নিতে হবে। তাহলে বেকারত্ব যেমন কমবে, সেই সাথে নারীর ক্ষমতায়নও নিশ্চিত হবে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, নারীরা এখন আর বোঝা নয়, নারীরা দেশের সম্পদ। ইচ্ছে করলে নারীরাও দেশের ও পরিবারের জন্য উপকারী হতে পারে। এজন্য সকল নারীদের নিজেকে দক্ষ করে তোলার পরামর্শ প্রদান করেন অতিথিগণ।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের উদ্যোগে এবং জাতীয় মহিলা সংস্থার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য দেন, সমাজ সেবা অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক এস.এম রফিকুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ মাসুদুল হাসান মালিক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা  শেখ আসাদুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুন নাহার, জাতীয় মহিলা সংস্থা বাগেরহাট জেলা কর্মকর্তা মুহাম্মদ কাওছারুল হক প্রমুখ।

জাতীয় মহিলা সংস্থা বাগেরহাটের চেয়ারম্যান এ্যাড. শরীফা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বাগেরহাটের বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নারী প্রশিক্ষনার্থী ও উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

এআই 

Link copied!