Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‍‍`বাঙালির অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে জড়িয়ে আছে আ.লীগ‍‍`

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

আগস্ট ১৪, ২০২২, ০৮:৪৭ পিএম


‍‍`বাঙালির অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে জড়িয়ে আছে আ.লীগ‍‍`

ঝালকাঠির রাজাপুর সরকারী কলেজে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ আগস্ট) বেলা ১২টায় কলেজের অডিটরিয়মে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বজলুল হক হারুন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি হারুন বলেন, ৭৫‍‍`র ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করা হয়েছে। গোটা বাংলাদেশের মানুষ আগষ্ট মাসকে শোকের মাস হিসেবে পালন করে থাকে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেণের জন্ম হতো না। বঙ্গবন্ধুকে যে হায়নার দল হত্যা করেছিলো, তারা কখনো ভাবেনি তাদের বিচারের কাঠগড়ায় দাড়াতে হবে।

তিনি বলেন, বাঙালির অধিকার ও বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামের ইতিহাসে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে গত ৪ দশকের বেশি সময় ধরে পরিচালিত হচ্ছে। এই সময়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামের পাশাপাশি চার বার রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হতে পেরেছে আওয়ামী লীগ। শেখ হাসিনার মাত্র এক যুগে বদলে গেছে দেশের কাঠামো ও মানুষের জীবন আজকের বাংলাদেশ অর্থনৈতিকভাবে স্বনিভর, আজকের বাংলাদেশ সম্পূর্ণভাবে একটি বদলে যাওয়া দেশ।

তিনি আরও বলেন, তিনি জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। একই সাথে শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু আত্মজীবনী পড়ার আহব্বান জানান তিনি।

রাজাপুর সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম বারী খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা, উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু সহ উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানিয়রা উপস্থিত ছিলেন।

এছাড়া আলোচনা সভায় অন্যান্য অতিথিরা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিকগুলি তুলে ধরেন। শুভেচ্ছা বক্তব্যে অধ্যক্ষ গোলাম বারী খান বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবন ও কর্ম তুলে ধরে বলেন, ‘একদম শেকড় থেকে বা মাটির মানুষের মধ্য থেকে বঙ্গবন্ধু উঠে এসেছেন। তিনি সারাজীবন তৃণমূল মানুষের জন্য সংগ্রাম করেছেন।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ, দুরুদপাঠ এবং দোয়া মুনাজাত করা হয়। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন পেশার সুধীজনরা উপস্থিত ছিলেন।

এআই

Link copied!