Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

মাগুরায় শিক্ষাবৃত্তি পেল ১৩ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থী

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

আগস্ট ১৬, ২০২২, ০৫:১৩ পিএম


মাগুরায় শিক্ষাবৃত্তি পেল ১৩ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থী

মাগুরায় ২০২০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ  ১৩ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংস্থা রোভা ফাউন্ডেশন। পিকেএসএফ এর আর্থিক সহযোগিতায় রোভা ফাউন্ডেশন মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে ইটখোলা আবালপুর সংস্থার কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে জেলা পরিষদ প্রশাসক পংকজ কুমার কুন্ডু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ১৩ শিক্ষার্থীর হাতে শিক্ষার বৃত্তির চেক তুলে দেন। এ সময় মাগুরা আর্দশ কলেজের সহযোগী অধ্যাপক নাছিমা শীলার সভাপতিত্বে বক্তব্য রাখেন কাজী কামরুজ্জামানসহ অন্যরা।

রোভা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কাজী কামরুজ্জামান জানান, রোভা ফাউন্ডেশন শিক্ষার মান বৃদ্ধিতে জেলায় কাজ করছে। ১৯৯০ সাল থেকে আমরা সংস্থার মাধ্যমে জেলার ৪ উপজেলার মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়ার কাজ করছি। এ বছর জেলার ৪ উপজেলার ২০২০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ১৩ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হলো। এ বছর  প্রতি শিক্ষার্থী কলেজের ১ম বর্ষে লেখাপড়া বাবদ ১২ হাজার টাকা হারে পেল। এ শিক্ষার্থীরা আগামী বছর ২য় বর্ষে উঠলে তাদের পুনরায় একই টাকা হারে শিক্ষাবৃত্তি প্রদান করা হবে।

কেএস 

Link copied!