Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সিরিজ বোমা হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

আগস্ট ১৭, ২০২২, ০৮:২৪ পিএম


সিরিজ বোমা হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল

২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন জেলা আওয়ামী লীগ।

বুধবার (১৭ আগস্ট) সকালের দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ এর দলীয় কার্যালয় হতে বিক্ষোভ মিছিল বের হয়ে দলীয় নেতা কর্মীরা জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্রগ্রামের সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আ.লীগের সহ- সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক  পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা আ.লীগের  উপ দপ্তর সম্পাদক নুরুল আজম, জেলা আ.লীগের  সদস্য মো: নুরুল্লা হিরো, সদর উপজেলা আ.লীগের  সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন,সাবেক ছাত্রলীগের সভাপতি ইকবাল বাহার, টিকো চাকমা, যুবমহিলা লীগের সভাপতি বিউটি রানি ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিলকিস বেগম, সাংগঠনিক সম্পাদক বিউটি চৌধুরী প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট একযোগ ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়। বিএনপি-জামায়াত জোট জঙ্গি সৃষ্টির মাধ্যমে সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তোলে। এছাড়া বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশেসন্ত্রাস ও নৈরাজ্যের নরকে পরিণত করেছিল।

দেশের উন্নয়ন অগ্রযাত্রায় আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেধা, শ্রম, দক্ষতা ও দুরদর্শিতা দিয়ে দেশ ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। কিন্তু একটি রাজনৈতিক দল উদ্দেশ্য প্রনোদিত ভাবে  আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার করছে। এই অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কারণ দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই। ১৭ ও ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেট হামলার পরিকল্পনাকারী তারেক রহমান সহ ও দোষীদের দেশে ফিরিয়ে এনে অনতিবিলম্বে রায় কার্যকর করার দাবি জানান বক্তারা।

কেএস 

Link copied!