Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

হাটহাজারীতে ‘বিদ্যুৎসাশ্রয়ী অভিযানে’ ১৯ হাজার টাকা জরিমানা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

আগস্ট ২১, ২০২২, ১১:১৫ এএম


হাটহাজারীতে ‘বিদ্যুৎসাশ্রয়ী অভিযানে’ ১৯ হাজার টাকা জরিমানা

দেশের চলমান বিদ্যুৎ সংকট মোকাবেলায় সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের হাটহাজারীতে অভিযান চালিয়ে রাত ৮টার পর দোকান খোলা রাখার দায়ে ১৩ দোকানিকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (২০ আগস্ট) রাতে উপজেলার বিভিন্নস্থানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু রায়হানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় বাস্ট্যান্ড এলাকার সিঙ্গার শোরুমকে দুই হাজার, এগারো মাইল এলাকার মদিনা ডোর ফার্নিচারকে এক হাজার, চবি ২নং গেইট এলাকার নূর আঞ্জুমান টেলিকমকে এক হাজার, দলিল লেখক অফিস এক হাজার, সায়মা স্টোরকে দুই হাজার, ফতেয়াবাদ এলাকার তাকওয়া ইলেক্ট্রনিকসকে দুই হাজার, চৌধুরীহাট এলাকার হোসেন ক্রোকারিজকে দুই হাজার, কামাল স্টোরকে এক হাজার, বড় দীঘির পাড় এলাকার আলী মটরসকে এক হাজার, রেহেনা মোটরসকে এক হাজার, আমান বাজার এলাকার মায়াবী ফ্যাশনকে দুই হাজার, জে ই টেলিকমকে দুই হাজার ও জাহান স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানপাট খোলা রাখায় বিদ্যুৎ আইন ২০১৮ এর আওতায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩টি মামলায় মোট ১৯ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়েছে। পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করা হয়। সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। অভিযান পরিচালনায় মডেল থানার পুলিশ সদস্যরা সহায়তা করেন।


ইএফ

Link copied!