Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সাভারে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

সাভার প্রতিনিধি

সাভার প্রতিনিধি

আগস্ট ৩১, ২০২২, ০৯:১৬ পিএম


সাভারে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

সাভারে বিএনপি নেতার মিলাদ মাহফিলে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় পুলিশসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। আটক করা হয়েছে বিএনপির অন্তত ২০ জন নেতাকর্মীকে।

বুধবার দুপুরে সাভার পৌরসভার ছায়াবীথি এলাকার বিএনপি নেতা ও সাবেক ওয়ার্ড কমিশনার খোরশেদের বাড়ির সামনে এই ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে আহতদের মধ্যে তিনজন পুলিশ নিশ্চিত হওয়া গেলেও আহত কারও নাম পরিচয় জানা যায়নি। একই সাথে আটকদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। পুলিশের অভিযান চলমান রয়েছে।

স্থানীয়রা জানায়, ঢাকা জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কমিশনার খোরশেদ তার নতুন বাড়িতে বসবাস শুরু উপলক্ষে দাওয়াত করে মিলাদের আয়োজন করেন। দাওয়াত পেয়ে বিএনপির সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হতে থাকেন। তবে খোরশেদ কমিশনার তার বাড়ির সামনের রাস্তায় চেয়ার দিয়ে নেতাকর্মীদের বসতে দিয়েছিলেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়কের পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ শুরু করেন। এসময় পুলিশকে লক্ষ করে ইট পাটকেল ছুড়তে থাকে নেতাকর্মীরা। পরে পুলিশ টিআর সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এঘটনায় ঘটনাস্থল থেকে তিনটি তাজা ককটেল ও লাঠিসোটা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ২০ জনকে আটক করা হয়েছে। এ ঘটনার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে গিয়ে শো-ডাউন দিয়েছেন। বর্তমানে পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে ।

সাভার মডেল থানার পরিদর্শক কাজী মাইনুল ইসলাম বলেন, আমাদের পুলিশকে লক্ষ করে তারা ককটেল নিক্ষেপ করেছেন। এঘটনায় আমাদের তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। আমরা ২০ জনকে আটক করেছি। বিস্তারিত পরে জানানো হবে।

এসএম

Link copied!