Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

বেফাঁস বক্তব্য দিয়ে বিপাকে উপজেলা আ.লীগ সভাপতি

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

সেপ্টেম্বর ২, ২০২২, ০৭:০৫ পিএম


বেফাঁস বক্তব্য দিয়ে বিপাকে উপজেলা আ.লীগ সভাপতি

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদের বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি ভাইরাল হওয়ায় তিনি বিপাকে পড়েছেন। দলের স্থানীয় নেতারা উপজেলা আ.লীগের সভাপতির পদ থেকে তাকে বহিস্কারের দাবি তুলেছেন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে গেলে উপজেলা আ.লীগ সভাপতির কাণ্ডে স্থানীয় আ.লীগ নেতাদের মনে ক্ষোভের দেখা মিলে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় তিনি বলছেন, আপনারা জানেন এখানে আমার নামের নাম মাসুদুল হক মাসুদ। আপনাদের নির্বাচিত চেয়ারম্যান। বিগত সময়ে আপনারাই কিছুদিন আগে, এক বছর হয় নাই- তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। নির্বাচিত করেছেন, আমরা তাকে সমর্থন দিয়েছি। যদিও দলীয় মনোনয়ন উনাকে দেওয়া হয়নি, দলীয় মনোনয়ন যেহেতু আমার একক কার্যক্রম না। এটা একটা সাংগঠনিক বিষয় থাকে।

তিনি বলেন, ‘তারপরে এমপি সাহেবের একটা বিষয় থাকে। যে কারণে আমাদের পক্ষ থেকে তাকে মনোনয়ন দেয়া সম্ভব হয় নাই। তবে আমাদের নৈতিক সমর্থন ছিল এবং আমরা আমাদের নৈতিক সমর্থন দিয়ে তাকে চেয়ারম্যান বানাইছি। আর যদি সরাসরি করাইতাম তাহলে কি হইত? তাইলে ভোটে মানে, নির্বাচনে কি হতো দেখতেননি। আমরা আশা করি ওনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আপনাদের খেদমত করার জন্য, দলীয় কার্যক্রম করার জন্য। আপনারা তাকে সহযোগিতা করবেন, পাশে থাকবেন এবং আমরা তার সাথে আছি...’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত ১৫ আগস্ট ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউপি চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ আয়োজিত সিরাজকান্দি বাজারে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ এসব কথা বলেন। তার বক্তব্যটি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনাও নিন্দার ঝড় বইছে।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করে জানান, বহিস্কৃত নেতাকর্মীদের নিয়ে তিনি বিভিন্ন সময়ে দেন-দরবার করছেন।

সভায় নিকরাইল ইউনিয়ন আ.লীগের বহিস্কৃত মাসুদকে দলের সাধারণ সম্পাদক বলে সম্বোধন করেন। তার বেফাঁস বক্তব্যে দল ও দলীয় নেতাকর্মীরা প্রায়শ:ই বিব্রতকর অবস্থায় পড়েন।
তার ওই বক্তব্যের জের ধরে সোমবার নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. মতিন সরকারের সভাপতিত্বে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা মাসুদুল হক মাসুদকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে বহিস্কার দাবি করেন।

স্থানীয় পুর্নবাসন স্কুল মাঠে আয়োজিত বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপি ও জেলা আ.লীগের সহ-সভাপতি আনিছুর রহমান দাদু ভাইসহ জেলা-উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

কেএস 

Link copied!