Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আশুলিয়ায় নিরীহ ব্যক্তির জমি দখলের চেষ্টার অভিযোগ

সাভার প্রতিনিধি

সাভার প্রতিনিধি

সেপ্টেম্বর ৪, ২০২২, ০৫:৫৩ পিএম


আশুলিয়ায় নিরীহ ব্যক্তির জমি দখলের চেষ্টার অভিযোগ

সাভারের আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকায় হাজী মো. নজরুল ইসলাম (খোকন) পালোয়ান নামে এক নিরীহ ব্যক্তির ৩৩ শতাংশ জমি জোরপূর্বক দখল করার চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

নিরীহ খোকন পালোয়ান তার জমিতে যাওয়ার চেষ্টা করলে তাকে হত্যার হুমকিও দিচ্ছে প্রভাবশালীরা।

এ ঘটনায় গত বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

জিডিতে উল্লেখ করা হয়, আশুলিয়া থানার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার আলাউদ্দিন পালোয়ান পৈত্রিক সূত্রে মালিক ৩৩ শতাংশ জমি দীর্ঘদিন ভোগ দখল করে আসছেন। কিন্তু বিগত কিছুদিন যাবত স্থানীয় প্রভাবশালী জাফর মন্ডল, কোহিনূর সরকার, মান্নান, শুকন্দি এলাকার মজিবর দেওয়ান ও নূর নবী গং সেই জমি জোরপূর্বক দখল করার চেষ্টা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার সকালে তারা জমিতে গিয়ে গাছপালা কর্তন, সীমানা প্রাচীর ভাঙচুর ও জমিতে থাকা সাইনবোর্ড ভেঙে ফেলে। এ সময় বাঁধা দিতে গেলে খোকন পালোয়ান ও তার লোকজনকে হুমকি ধমকি দেয় জাফর মন্ডল গং।

এ ঘটনায় ওইদিন রাতে ভুক্তভোগী মো. নজরুল ইসলাম (খোকন) পালোয়ান আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

খোকন পালোয়ান জানান, ভুলবশত এর আগে এই জমির রেকর্ডে অন্য একজনের নাম চলে আসে। এরপর ওই লোকেরা রেকর্ড বলে জমি দখল করতে আসলে বিষয়টি নিয়ে আমরা আদালতের শরণাপন্ন হই। আদালত রেকর্ড সংশোধনের পর্যন্ত এই জমিতে স্ট্রে আদেশ (ইনজাংশন) জারি করেন। আদালতের সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে নতুন করে জাফর মণ্ডল গং জমিটি দখলের পায়তারা করে আসছেন।

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি গ্রহণ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএস

Link copied!