Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

সেপ্টেম্বর ৭, ২০২২, ০২:৪৭ পিএম


ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক

সিরাজগঞ্জে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠকের ঘটনা ঘটেছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে জেলার বেলকুচি উপজেলার ৩০নং দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে ৩ ঘণ্টা ব্যাপী এই সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যায়, সকাল ১০ টার দিকে দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোন ক্লাসে শিক্ষক শিলনা। এই সময়ে বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধি ও স্থানীয় ব্যক্তিবর্গ  মিলে অফিস কক্ষে বসে সালিসি বৈঠকের কার্যক্রম পরিচালনা করছেন। আর ছাত্র-ছাত্রীরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ে মাঠে ও আশপাশের এলাকায় ঘুরে বেড়াচ্ছে। বিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরকে কেন্দ্র করে ক্লাস বন্ধ রেখে এই সালিসি বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, সকাল ৯ টা থেকে আমাদের ক্লাস শুরু হবার কথা থাকলেও বেলা ১২টা বাজলেও এখনও কোন শিক্ষক ক্লাসে আসেননি।  সকালে থেকে অফিস কক্ষে স্যারদের বিচার বসেছে। স্কুল শুরু হওয়া থেকে একটাও ক্লাস হয়নি। তাই আমরা ক্লাসে শিক্ষক না আসার কারণে  বিদ্যালয়ের মাঠে ও তার আশপাশের খেলাধূলা করছি।

শ্রেণী কক্ষের ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠকের সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীলের কাছে জানতে চাইলে তিনি এবিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশেদুল ইসলাম বলেন, কোন বিদ্যালয়ের ক্লাস পরিহার করে সালিসি বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থী কাজ। এ ধরনের কাজ যদি কোন বিদ্যালয়ে হয়ে থাকে তাহলে ঐ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান বলেন, বিষয়টি আপনার কাছ থেকেই জানলাম। এমন হয়ে থাকলে এটা ঠিক হয়নি। বিষয়টি তদন্ত সাপেক্ষে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

কেএস 

Link copied!